শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২   মাঘ ৮ ১৪২৮

আইনজীবী সমিতির প্রয়াত ও অসুস্থ সকলের জন্য আনোয়ার-জসিম পরিষদের দো

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ আইনজীবীদের মর্যাদা ও অধিকার আদায়ের রক্ষার্থে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ( ২০২২- ২০২৩) সালের কার্যকরী পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ মনোনীত এড. আনোয়ার হোসেন ও এড. মো. জসিম উদ্দিন পরিষদের পূণ্য প্যানেল না দিলে গুরুত্বপূর্ণ ৬টি পদে নির্বাচন করছে। বৃস্পতিবার ( ১৩ জানুয়ারি) নির্বাচনের শেষ মুহুর্তে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময়ের পাশাপাশি বাদ জোহর আইনজীবী সমিতির ভবনে আইনজীবী সমিতির প্রয়াত সকল সিনিয়র আইনজীবীদের আত্মার মাগফেরাত ও শন্তি এবং অসুস্থ আইনজীবীদের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে আইনজীবী সমিতির ভবনে দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করেছেন আনোয়ার- জসিম পরিষদ। পরে আনোয়ার- জসিম পরিষদের ৬জন প্রার্থী বিজ্ঞ জেলা ও দায়রা জজ, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন। আগামী ১৮ তারিখ যাতে নির্বিঘ্নে শান্তিপূর্ণ ভাবে ভোটাররা ভোট দিতে পারে সেই জন্য তারা তাদের কাছে সব ধরনের সহযোগিতা কামনা করেন। এবং তারা করবেন বলে আশ্বাস দিয়েছেন।
সভাপতি পদপ্রার্থী এড. আনোয়ার আনোয়ার হোসেন বলেন, আমরা সকাল থেকেই দুপুর পর্যন্ত আমরা গণসংযোগ ও প্রচার- প্রচারনা করেছি। আমরা চেষ্টা করেছি ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করেছি। আমরা আশাবাদী যদি সুষ্ঠু অবাধ নির্বাচন হয় আর ভোটাররা গিয়ে বুথ কেন্দ্রে নিরভয়ে ভোট দিয়ে পারে তাহলে ইনশাল্লাহ আমরা ৬জন বিপুল ভোটে নির্বাচিত হবো। পাশাপাশি আমরা এই বার সৃষ্টি হওয়ার পর থেকে যে সকল আইনজীবীরা মারা গেছে তাদের রুহের মাগফেরাত আর যারা অসুস্থ আছেন তাদের সুস্থতা কামনা করে আনোয়ার- জসিম পরিষদের পক্ষে থেকে দোয়া মাহফিলের আয়োজন করেছি। তিনি আরও বলেন, আগামী ১৮ তারিখ যাতে নির্বিঘ্নে শান্তিপূর্ণ ভাবে ভোটাররা ভোট দিতে পারে সেই জন্য আমরা বিজ্ঞ জেলা ও দায়রা জজ, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সাথে আমরা সাক্ষাৎ ও মতবিনিময় করেছি। তারা আমাদের নির্বাচনে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। আমরা চাই শান্তিপূর্ণ নির্বাচন। যে পাশ করবে আমরা মেনে নিবো। তবে কোনো কারচুপরি চেষ্টা করলে আমরা ছাড় দিবো না।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী এড. মো. জসিম উদ্দিন বলেন, আমরা সারাদিন আদালত পাড়ায় প্রচার- প্রচারনা চালিয়ে সাধারন আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করেছি। এবং বাদ জোহর আইনজীবী সমিতির সকল প্রয়াত সিনিয়র আইনজীবীদের আত্মার মাগফেরাত ও অসুস্থ আইনজীবীদের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আইনজীবী সমিতির ভবনে দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করেছি। এবং সকলের মাঝে মিষ্টি বিতরণও করেছি। তিনি আরও বলেন, আইনজীবী সমিতির নির্বাচনে আমাদের প্রচারনা ও ভোটের সার্বিক পরিস্থিতি এবং আমাদের ভোটের নিরাপত্তা সার্বিক বিষয় গুলো নিয়ে বিজ্ঞ জেলা ও দায়রা জজ, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সাথে আমরা সাক্ষাৎ ও মতবিনিময় করেছি। তারা আমাদের নির্বাচনে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।
জানাগেছে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সিনিয়র আইনজীবী এড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক পদে এড. মো. জসিম উদ্দিন, সহ- সভাপতি পদে এড. এমদাদ হোসেন সোহেল, যুগ্ম সাধারন সম্পাদক মামুন সিরাজুল মজিদ, কোষাধ্যক্ষ পদে এড. মো. রোমেল মোল্লা, সমাজসেবা সম্পাদক পদে ইখতিয়ার হাবিব সাগর ।
উল্লেখ্য: আগামী ১৮জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে আইনজীবী সমিটির মোট ভোটার সংখ্যা ১০৩৮জন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবী এড. শামসুল ইসলাম ভূ্ইঁয়া। নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেল ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত দুুটি প্যানেলও এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।  

এই বিভাগের আরো খবর