সোমবার   ২৬ জুলাই ২০২১   শ্রাবণ ১১ ১৪২৮

আনোয়ার হোসেনকে সরাতে মনোনয়ন চাইবেন চন্দনশীল

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৬ জুলাই ২০২১  

# আবারও ঘনিয়ে আসছে জেলা পরিষদ নির্বাচন


নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ আনোয়ার হোসেনের কোনো বিকল্প নেই বলেই মনে করেন নারায়ণগঞ্জের সচেতন মহল। যদিও এই জেলায় এবার আরো দুই জন দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। এই দুই জন হলেন এই পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই এবং আওয়ামী লীগ নেতা বাবু চন্দনশীল।

 

তবে এই দুই জনের মাঝে চন্দনশীল বেশ জোরালো প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তবে আনোয়ার হোসেনকে বিগত নির্বাচনের আগে ডেকে নিয়ে মনোনয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আবারও নির্বাচন ঘনিয়ে আসছে এবং এবারের নির্বাচনে আবারও আনোয়ার হোসেন মনোনয়ন চাইবেন। তবে তিন নেতার মাঝে বাবু চন্দনশীলের পক্ষে যারা কাজ করছেন তাদের যুক্তি হলো আনোয়ার হোসেন এবং আবদুল হাই দুই জনেই দুইবার দায়িত্ব পালন করেছেন। তাই এবার এই চেয়ারটি বাবু চন্দনশীলেরই পাওনা। কারণ তিনি দল করতে গিয়ে দুটি পা হারিয়েছেন। কিন্তু কোনো কিছুই পাননি। এছাড়া চন্দনশীলের সমসাময়িক অনেকেই অনেক কিছু পেয়েছেন। অনেকে এমপি, চেয়ারম্যান হয়েছেন। কিন্তু চন্দনশীল কিছুই হতে পারেননি। তাই এ বিষয়টি তুলে ধরে মনোনয়ন চাওয়া হবে বলে জানা গেছে।

 


এদিকে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে জেলা পরিষদের অস্থিরতা সৃষ্টি হচ্ছে। এরই মাঝে চেয়ারম্যানকে বয়কট করেছেন বেশ কয়েকজন সদস্য। এছাড়া আরো নানা রকম বিচ্ছৃঙ্খলার কথা শোনা যাচ্ছে। আনোয়ার হোসেন পরিষদ চালাতে গিয়ে কোনো ভুল করেছেন কিনা এসব বিষয়েও খোঁজ খবর নেয়া হয়েছে। তবে আনোয়ার হোসেনের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে এবারও আনোয়ার হোসেনই পাচ্ছেন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন। কারণ বিগত পাঁচ বছর তিনি বেশ ভালোভাবেই তার দায়িত্ব পালন করেছেন।

 

তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ছাড়া অন্য কাউকে মনোনয়ন দেবেন না বলেই তারা মনে করেন। তার পরেও একটি মহল চান না আনোয়ার হোসেন আবার এই পদে আসিন হোন। কারণ আনোয়ার হোসেন তাদের কথা মতো চলেননি। তিনি চলেছেন তার নিজস্য গতিতে। তাই ওই বিশেষ মহলটি বেশ জোরালো ভাবেই চেষ্ঠা করছে তাকে সরিয়ে বাবু চন্দনশীলকে বসাতে। 

এই বিভাগের আরো খবর