বৃহস্পতিবার   ১৩ মে ২০২১   বৈশাখ ২৯ ১৪২৮

আপনাদের জন্য এই টাকা প্রধানমন্ত্রীর উপহার : আরিফা জহুরা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

নারায়ণগঞ্জ সদর ধানাধীন গোগনগর ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার অসহায় ও দুস্থদের মাঝে বি.জি.এফ কার্ড এর জনপ্রতি ৪৫০ টাকা করে ৮৬৪ জনের মাঝে বিতরণ করা হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) দুপুরে সদর থানার গোগনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের আয়োজিত সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় এর অডিটরিয়ামে এলাকার অসহায় ও দুস্থদের মাঝে বি.জি.এফ কার্ড এর জনপ্রতি ৪৫০ টাকা করে বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

গোগনগর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ নূর হোসেন সওদাগর এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার নবাগত নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা।

 

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও আরিফা জহুরা বলেন, বিগত একটি বছর আমরা দূর্যোগের সাথে এই মহামারি মোকাবেলায় যুদ্ধ করে আসছি। বিগত এই একটা বছর ধরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দেশের জন্য প্রত্যেক শ্রেনী পেশার মানুষের জন্য যার যেভাবে সহযোগিতার প্রয়োজন সেই সহযোগিতাই তিনি করেছেন। তার দেশের জনগন যেন সুন্দরভাবে তাদের নিজ নিজ ধর্মীয় উৎসব পালন করতে পারে সে জন্য প্রতি বছর মুসলমানদের জন্য ঈদুল ফিতর ও ঈদুল আযহা এই দুটি উৎসবে বি.জি.এফ কার্ডের মাধ্যমে উপহার সামগ্রী পাঠিয়ে থাকেন। প্রতি বছর সাধারনত ১০ কেজী করে চাল দেওয়া হয়। যেন সেই চাল দিয়ে তারা সুন্দর ভাবে ঈদ উদযাপন করতে পারেন। বাংলাদেশ খাদ্যে এখন স্বয়ংসম্পন্ন কিন্তু এই মহামারিতে অনেক মানুষ কর্মহীন হয়ে পরেছে। তারপরও সরকার প্রত্যেক মানুষের কাছে খাদ্য পৌছে দিয়েছে। অনেক মানুষের ঘরে চাল আছে কিন্তু টাকা নেই। হাতে টাকা থাকলে সে তার চাহিদা অনুযায়ী অনেক কিছুই কিনতে পারে। তাই এ বছর সরকারী নির্দেশনা দেওয়া হয়েছে প্রতি বছর যে পরিমান চাল দেওয়া হয়ে থাকে সেই সমপরিমান নগদ টাকা দেওয়ার জন্য। আপনাদের জন্য এই টাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।

 

তিনি আরো বলেন, বর্তমানে দেশে করোনা পরিস্থিতি উর্ধমূখী হয়ে উঠেছে তাই আপনি আমরা সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলবো। প্রয়োজনে ঘরের বাইরে গেলে অবশ্যই যেন আমরা মাস্ক পরিধান করি, সামাজিক দূরত্ব বজায় রেখে চলি। করোনা ভাইরাস প্রতিরোধে গত বছর আমরা অনেক সচেতন ছিলাম। কিন্তু এ বছর সংক্রামন ও ভয়াবহতা অনেক বেশী হওয়া সত্বেও আমরা সচেতন হচ্ছি না। আমাদের আরো বেশী সচেতন হতে হবে পাশাপাশি যতটা সম্ভব জনসমাগম এড়িয়ে চলতে হবে এবং সাবান পানি দিয়ে বেশী বেশী হাত ধুতে হবে।

 
অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আনোয়ার হোসেন, গোগনগর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ আব্দুল মোতালিব বেপারী, ২নং ওয়ার্ডের মেম্বার হাজী মোক্তার হোসেন সুকুম, ২নং ওয়ার্ডের মেম্বার তোফাজ্জল হোসেন (কাবিল), ৪নং ওয়ার্ডের মেম্বার মোঃ সৈকত হোসেন, ৪নং ওয়ার্ডের মেম্বার মোঃ রফিকুল ইসলাম, ৬ নং ওয়ার্ডের মেম্বার দেলোয়ার হোসেন,৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ তোফাজ্জল হোসেন, ৯নং ওয়ার্ডের মেম্বার হাজী মোঃ জুলহাস সরদার, সংরক্ষিত আসনের ১,২,৩ নং আসনের নারী সদস্য হাজী মোসা: লিপি আক্তার, ৪,৫,৬ নং ওয়ার্ডের নাজমা বেগম খোদেজা ও ৭,৮,৯ নং ওয়ার্ডের তাহমিনা বেবী সহ প্রমূখ।
 

এই বিভাগের আরো খবর