রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

‘আমাকেতো খড়কুটো ধরে রাজনীতিতে টিকতে হবে’

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  


নারায়ণগঞ্জ-৪ আসনে বর্তমান সরকারের অধীনে যে নির্বাচনের প্রস্তুতি চলছে সেই নির্বাচনে অংশগ্রহন করার প্রস্তুতি নিচ্ছেন এডভোকেট তৈমুর আলম খন্দকার। এরই মাঝে সামাজিক যোগাযগ মাধ্যমে ছড়িয়ে পরেছে যে তিনি এবার তৃনমূল বিএনপি থেকে এই আসনে সংসদ নির্বাচনে অংশ নেবেন।

 

 

কারন এরই মাঝে তিনি এবং শমসের মুবিন চৌধুরী তৃনমূল বিএনপিতে যোগ দিয়েছেন। কয়েকটি জাতীয় টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে তৈমুর আলম খন্দকার তাকে দল থেকে বহিস্কার করার কারনে বিএনপির সামলোচনা করেছেন। তিনি আরো বলেছেন আর কখনো তিনি বিএনপি করবেন না।

 

 

তিনি বলেছিন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে একবার তাকে নির্বাচনের আগের রাতে বসিয়ে দেয়া হয় এবং বিগত সিটি নির্বাচনে তাকে দল থেকে বহিস্কার করা হয়। তাই বিএনপি তাকে আর সুযোগ না দেয়ায় তিনি তৃনমূল বিএনপিতে যোগ দিয়েছেন। তিনি পরিস্কার ভাবেই বলেছেন, তিনি খড়কুটু ধরে রাজনীতিতে টিকে থাকতে চান।

 

 

তাই এই মুহুর্তে নির্বাচনের যখন অল্প কিছুদিন বাকী তখন তিনি জতীয় টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে বলেছেন দলের প্রতি আক্ষেপ অভিমান থেকেই তিনি তৃনমূল বিএনপিতে যোগ দিয়েছেন। তিনি বিএনপির সমালোচনা করে বক্তব্য রাখলেন। ফলে গতকাল তাকে নিয়ে সোস্যাল মিডিয়ায় তার পক্ষে বিপক্ষে ব্যাপক আলোচনা সমালোচনা হয়েছে।

 

 

কিছু লোক তাকে সমর্থন করলেও অধীকাংশ লোক তার সামলোচনা করেছেন। অনেকেই লিখেছেন আপনি দলের নির্দেশ অমান্য করে বিগত সিটি নির্বাচনে অংশ নিয়েছেন বলেই আপনাকে বহিস্কার করেছে বিএনপি।

 

 

একজন বিএনপি থেকে কারা বের হয়ে গিয়ে পৃথক দল গঠন কওে রাজনীতি থেকে হারিয়ে গেছেন তাদের নাম উল্লেখ করে লিখেছেন, এসব করে কোনো লাভ হয় না। অতীতে বি. চৌধুরী, কর্নেল অলী, মান্নান ভুইয়ার মতো নেতোরা বিএনপি ছেড়ে চলে গেছেন কিন্তু তারা আর দাড়াতে পারেননি। আপনিও পারবেন না।

 


তবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির এক নেতা বলেন, আমরা জানতে পেরেছি সরকারের বিভিন্ন সংস্থা সারা দেশে আগামী নির্বাচনে অংশ নেবে এমন যোগ্য প্রার্থী খুঁজে বেড়াচ্ছে। তাদেরকে নানা রকম লোভনীয় টোপ দেয়া হচ্ছে। সরকার উকিল আবদুস সাত্তারের মতো প্রার্থী খুঁজছে।

 

 

মনে হচ্ছে তৈমুর আলম খন্দকার সেই টোপ গিলেছেন এবং আগামী দিনে যে একটি পাতানো নির্বাচনের প্রস্তুতি চলছে সেই নির্বাচনে অংশ নেবেন তিনি। তিনি সম্ভভত তৃনমূল বিএনপি থেকে নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থী হবেন।

 


এদিকে এডভোকেট তৈমুর আলম খন্দকারের একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে তৈমুর আলম খন্দকার এবার তৃনমূল বিএনপির প্রার্থী হিসাবে মাঠে নামবেন এবং সরকার বিরোধী বক্তব্য দিয়ে মাঠ গরম করবেন। তিনি বিরোধী দলের প্রার্থী হিসাবে নারায়ণগঞ্জ-৫ আসন অথবা রুপগঞ্জ আসন থেকে নির্বাচন করবেন। সরকার তাকে জিতিয়ে দেয়ার সম্ভাবনাও রয়েছে বলে সূত্রটি মনে করেন।  এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর