মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

ইত্যাদি নিয়ে ফেসবুকে বিভ্রান্তিমুলক তথ্যে দর্শনার্থীদের ভোগান্তি

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১  

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সোনারগাঁ জাদুঘরে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ইত্যাদি অনুষ্ঠানটি সোনারগাঁ জাদুঘরে হওয়া উপলক্ষে সম্প্রতি জনপ্রিয় ম্যাগাজিনের উপস্থাপক হানিফ সংকেত ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পরিদর্শন করে ইত্যাদির ভেনু নির্বাচন করে গেছেন।

 

অপরদিকে, ইত্যাদি অনুষ্ঠানটি কবে কখন হবে সুনির্দিষ্ট ভাবে তার দিনক্ষন এখনো পর্যন্ত ঠিক না হলেও কিছু অসাধু ব্যক্তি মানুষকে বিভ্রান্তী করার লক্ষে গত কয়েকদিন পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৮ অক্টোবর সোনারগাঁয়ে ইত্যাদি অনুষ্ঠিত হবে এবং ২৫০ টাকা করে টিকেট বিক্রি হবে বলে মিথ্যা তথ্য দিয়ে ইত্যাদি অনুষ্ঠান সংক্রান্ত একটি গুজবও মানুষের মধ্যে ছড়িয়ে দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সে পোষ্টটি দেখে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকার লোকজন ও বাহিরের অনেক দর্শক ইত্যাদি দেখতে

 

গতকাল শুক্রবার সকাল থেকে ভিড় করতে থাকে লোক ও কারুশিল্প ফাউন্ডেশন জাদুঘর প্রাঙ্গণে। যখন এসে তারা জানতে পারে ইত্যাদি দিনক্ষন এখনো নির্ধারন হয়নি তখন এক বুক হতাশা নিয়ে ফিরে যান। সোনারগাঁয়ে আসা দর্শনার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভ্রান্তীমূলক তথ্য দিয়ে হয়রানি করায় ক্ষোভ প্রকাশ করে অসাধু ব্যক্তিদেরকে বকাঝকা করে জাদুঘর ঘুরে বাসায় চলে যান।

 

লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানান, দেশের জনপ্রিয় ইত্যাদি অনুষ্ঠানটি সোনারগাঁয়ে হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানটির উপস্থাপক হানিফ সংকেত ভেনু হিসেবে বড় সর্দার বাড়ির মুল ফটকটি পছন্দ করেছেন। সর্দার বাড়ির মুল ফটকের সামনে ১ হাজার দর্শকের জন্য নির্মাণ করা হবে ইত্যাদির মঞ্চ। করোনার কারনে এবার ইত্যাদি অনুষ্ঠানের দর্শকের আসন সংখ্যা প্রয়োজনে আরো সীমিত করা হতে পারে। তবে কোন দিন অনুষ্ঠানটি এখানে অনুষ্ঠিত হবে সে স¤র্পকে তারা কোন নির্দেশনা পায়নি। তাছাড়া এখনো পর্যন্ত অনুষ্ঠানের কোন সরঞ্জামাদি এসে পৌছায়নি। তবে অনুষ্ঠানটির মুল দায়িত্বে থাকবেন জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন। তাদের মাধ্যমেই ইত্যাদির সকল কার্যক্রম পরিচালিত হবে।

 


এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, খুব শ্রীঘ্রই ইত্যাদি অনুষ্ঠানটি বড় সর্দার বাড়ির মুল ফটকে অনুষ্ঠিত হবে। তবে কবে অনুষ্ঠানটি হবে তার কোন দিন তারিখ এখনো নির্ধারণ হয়নি।