রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৮ ১৪২৭

ঈদের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

সকল শিক্ষা প্রতিষ্ঠান ৩০ মার্চ খুলে দেয়ার কথা থাকলেও তা আর সম্ভব হচ্ছে না। তাই ছুটি বাড়িয়ে তা নিয়ে যাওয়া হবে ঈদের পর। ঈদের আগে আর শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

বৃহস্পতিবার (২৫ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

 

সাংবাদিকদের তিনি বলেন, আগামী ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি থাকলেও বিষয়টি রিভিউ করা হবে। আমরা শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে পারি না। বর্তমানে করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ায় প্রতিষ্ঠান খোলার বিষয়ে নতুন করে ভাবা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সম্পূর্ণ ওয়াকিবহাল রয়েছেন। যেহেতু করোনা সংক্রমণ বাড়ছে, তাই এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে চাই না।

 

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ করোনা মহামারির প্রাদুর্ভাবের কারনে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এর পর বিভিন্ন মেয়াদে ছুটি বাড়ানো হয় এবং এখন পর্যন্ত তা খুলে দেয়া সম্ভব হয়নি।

 

৩০ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর স্কুল খুলে দেয়ার লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রস্তুতি নিতে নির্দেশনাও দেয়া হয়েছিল। স্কুল-কলেজ খোলার আগে শিক্ষকদের টিকাগ্রহণ বাধ্যতামূলক করেছে দুই মন্ত্রণালয়। কিন্তু স্কুল খোলার সিদ্ধান্ত থাকলেও করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিতে হয়।

এই বিভাগের আরো খবর