রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯

এই প্রশিক্ষণ দুর্যোগে, মানবসেবায় বড় ভূমিকা রাখবে: এড. আসাদুজজমান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  


নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি ইউনিট ভবনে প্রাথমিক চিকিৎসার উপর ৩ দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়। গত ১৭ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চলে এই প্রশিক্ষন কর্মশালা। এদিকে শেষ দিনের কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

 

 

শনিবার (১৯ নভেম্বর) বিকেল সাড়ে ৩ টায় নগরীর উত্তর চাষাড়াস্থ নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি ইউনিট ভবনে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

 

 

রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের সহ-সভাপতি এ্যাড. আলহাজ্ব আসাদুজ্জামান।

 

 

এ সময়ে আরও উপস্থিত ছিলেন, রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের সদস্য  দেলোয়ার হোসেন চুন্নু, রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের সদস্য ও সাবেক সাংসদ এ্যাড. হোসনে আরা বাবলী, রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের সদস্য এ্যাড. আলহাজ্ব জাকির হোসেন, এ্যাড. নবী হোসেন, তাহের উদ্দিন সানি, রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিট লেবেল অফিসার কাওছার আহম্মেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

এসময়ে প্রধান অতিথির বক্তব্যে রেডক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের সহ-সভাপতি এ্যাড. আলহাজ্ব আসাদুজ্জামান বলেন, “আগামীর বাংলাদেশ তোমাদের হাত ধরেই বিশ্ব মানচিত্রে আমরা মাথা উঁচু করে দাঁড়াব। আজকে তোমরা যারা প্রাথমিক চিকিৎসার উপর প্রশিক্ষণ নিয়েছো।

 

 

আগামী দিনে আনাকাংক্ষিত দুর্যোগের সময় মানবসেবায় সেটা বড় ভূমিকা রাখবে। সংক্ষিপ্ত বক্তব্য শেষে উপস্থিত নেতৃবৃন্দরা প্রাথমিক চিকিৎসার উপর প্রশিক্ষণ নেয়া সদস্যদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন।” এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর