রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৮ ১৪২৭

একটা লম্পট, ইসলামের নামে রাজনীতি করে : মির্জা আজম

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

সম্প্রতি সোনারগাঁয়ের একটি রিসোর্টে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মামুনুল হকের একটি নারী ঘটিত বিষয়ের বর্ণনা করতে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম বলেছেন, কয়েকদিন আগে হেফাজতের ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক সোনারগাঁ এসে একটি রিসোর্টে নারী কেলেঙ্কারীর সাথে জড়িয়ে ছিল।

 

স্থানীয় মানুষজন সেটা প্রতিবাদ জানিয়েছে, সেটা ধরেছিল এবং বিভিন্ন মিডিয়াতে তা ব্যাপক প্রচার হয়েছিল। এ ধরণের একটা লম্পট, ইসলামের নামে যারা রাজনীতি করে বেড়ায়, তাদের এ ধরণের ঘটনায় সারা বাংলাদেশ আজকে ধর্ম ভিত্তিক রাজনীতির বিরুদ্ধে ফুঁসে উঠেছে।

 

বুধবার (৭ এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের সোনারগাঁয়ে মামুনুলের ঘটনা ও এর জের ধরে পরবর্তী হামলা ও নির্যাতনের ঘটনাস্থল পরিদর্শন শেষে সংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

এ সময় তিনি আরো বলেন, এ ঘটনার পরবর্তী সময়ে তাকে হেফাজত ইসলামের নেতাকর্মীরা জোট বেঁধে এসে ছিনিয়ে নিয়ে যায়। এখন পর্যন্ত সে ঘটনায় কোন আইনী ব্যবস্থা নেয়া হয়নি। তার পরবর্তীতে দেখা যাচ্ছে, তাকে ছিনিয়ে নেয়ার পর, যারা এ জায়গায় স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত, যারা এর প্রতিবাদ করেছে, সেই যুবলীগ, ছাত্রলীগের নেতা তাদের ব্যবসায়ীক প্রতিষ্ঠানসহ দোকান পাট ও বাড়িঘর ব্যপক ভাঙচুর করে। এমনকি তাদের পরিবারের সদস্যদের উপরও অত্যাচার হয়েছে, নির্যাতন হয়েছে। আমরা আজকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে একটি টিম এই এলাকা পরিদর্শন করেছি। 

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, বর্তমান যুগ্ম সম্পাদক ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মীরা কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্য নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, সংসদ সদস্য শামীম ওসমান, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারাণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ স্থানীয় নেতৃবৃন্দ।
 

এই বিভাগের আরো খবর