শনিবার   ৩১ জুলাই ২০২১   শ্রাবণ ১৬ ১৪২৮

এবারও আলীগঞ্জ খেলার মাঠে পশুরহাট বসাতে চায় ফাতেমা মনির

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

# সরকারী নিষেধাজ্ঞা  স্মরণ করিয়ে জেলা প্রশাসককে পলাশের আবেদন

 

এলাকাবাসীর বাধা উপেক্ষা করে এবারও আলীগঞ্জ খেলার মাঠে কোরবানীর পশুর হাট বসানোর প্রচেষ্ঠায় লিপ্ত রয়েছে একটি অপরাধী চক্র। ওই চক্রটি প্রতি বছরই কোরবানীর ঈদ এলে এই মাঠে হাট বসানোর জন্য উঠেপরে লেগে যায়। অভিযোগ রয়েছে সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির রয়েছেন এই চক্রের নেতৃত্বে।

 

এবারও তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ম্যানেজ করে বহুল আলোচিত আলীগঞ্জ খেলার মাঠে হাঠ বসানোর জন্য প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকাবসীর অভিযোগ একজন জনপ্রতিনিধি হয়ে ফাতেমা মনির এলাকাবাসীর উন্নয়নে কোনো ভূমিকাই রাখছেন না। এবার যে ফতুল্লা এলাকায় ভয়াবহ জলাবদ্ধতা হচ্ছে সেখানেও এই ফাতেমা মনির ভূক্তভোগী মানুষের পাশে গিয়ে দাড়াননি। অথচ কুরবানীর ঈদ ঘনিয়ে আসায় তিনি এখন হাট বসানোর জন্য উঠে পরে লেগেছেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তাও এখানে হাটের ইজারা দিতে আগ্রহী বলে জানা গেছে। যদিও এখন আলীগঞ্জ খেলার মাঠে উন্নয়ন কাজ চলমান রয়েছে। এমতাবস্থায় আলীগঞ্জ হাই স্কুল ও আলীগঞ্জ ক্লাবের সভাপতি এবং শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ এই মাঠে যাতে পশুর হাট বসানো না হয় তার জন্য নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের নিকট একটি লিখিত আবেদন করেছেন।

 

গতকাল লিখিত আবেদনে তিনি এই মাঠে কোনো পশুর হাট বসানোর ব্যাপারে যে আইনগত বাধা রয়েছে সেটাও তুলে ধরেছেন। পলাশ তার লিখিত আবেদনে উল্লেখ করেছেন সরকার সারা দেশেই শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ এবং খেলার মাঠে পশুর হাট বসানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছেন। অথচ তার পরেও কিছু প্রভাবশালী রাজনীতিবিদের ছাত্রচ্ছায়ায় সন্ত্রাসীরা জোর করে এই খেলার মাঠটিতে হাজার হাজার পশু ঢুকানোর চেষ্ঠা করছে। তাই তিনি এ ব্যাপারে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

কাউসার আহম্মেদ পলাশ তার লিখিত আবেদনে আরো উল্লেখ করেছেন আলীগঞ্জ খেলার মাঠের পাশর্^বর্তী ফিশারি ঘাট, হাফেজ মোক্তার ঘাট এবং পাশর্^বর্তী মেরী এন্ডারসন ঘাটে পশুর হাট ইজারা নেয়ার নামে আলীগঞ্জ মাঠে পশু ঢুকানোর চেষ্ঠা চলছে। এটা করা হলে এই মাঠের চলমান উন্নয়ন কাজ মারাত্বকভাবে ব্যাহত হবে বলে তিনি মনে করেন। তাই জেলা প্রশাসক এখন কি করেন সেটাই হলো দেখার বিষয়। ##

এই বিভাগের আরো খবর