মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১

এবার আমি না.গঞ্জ-৫ আসনে মনোনয়ন চাইবো : আইভী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৩  

 

# আপনারা উন্নয়ন চান, কিন্তু ট্যাক্স দিতে চান না

# নারায়ণগঞ্জের ডিসি ও এসপি দুই এমপির কথায় চলে

 

 

নারায়ণগঞ্জের সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি এবার নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবো। কারণ সিটি করপোরেশন চালানোর চেয়ে এমপি হওয়া আরামের। মেয়র হওয়ার কারণে আমাকে এলাকার উন্নয়ন করার জন্য রাতদিন পরিশ্রম করতে হয়, তার উপর আপনাদের কাছে জবাবদিহীতা করতে হয়।

 

কিন্তু এমপি হলে এতো কিছু করতে হবে না। আপনারা উন্নয়ন চান, কিন্তু ট্যাক্স দিতে চান না। নারায়ণগঞ্জের ডিসি ও এসপি দুই এমপির কথায় চলে। আমাদের কথা নগরবাসীর কথা চিন্তা করে কম। যদি সব সময়ে এমনই হতে থাকে তাহলে তো আমার এমপিগিরি করতে হবে। তাই এবার আমি এমপি পদে মনোনয়ন চাইবো।

 

গতকাল তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেট অধিবেশনে এসব কথা বলেন। ওই বাজেট অধিবেশনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেনও উপস্থিত ছিলেন। তিনি আরো বলেন, আনোয়ার কাকা এবার নারায়ণগঞ্জ-৫ আসনের মনোনয়ন চেয়েছেন। তাই আবার আনোয়ার কাকা যেনো কিছু মনে না করেন।

 

প্রসঙ্গত, দেশে জাতীয় নির্বাচনের আর মাত্র তিনমাস বাকি। এবারের এই নির্বাচনকে ঘিরে দেশের রাজনীতিতে ব্যাপক উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। প্রধান বিরোধী দল বিএনপি বলছে তারা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবেন না। বিপরীতে আওয়ামী লীগ বলছে তাদের অধীনেই হবে এবারের নির্বাচন।

 

ফলে দুই পক্ষই অনড় অবস্থানে রয়েছেন। তত্বাবদায়ক সরকারের দাবিতে বিএনপি আন্দোলন করে চলেছে এবং আগামী দিনে এই আন্দোলন আরো বেগবান হবে বলে তারা হুমকি দিচ্ছেন। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচন যে কিভাবে হবে কেউ সেটা বলতে পারছেন না।

 

অনেক বিশ্লেষকের মতে, সরকার চাইছে বিএনপিকে বাদ দিয়ে আগামী নির্বাচন করে ফেলতে। কিন্তু সেটা যে এতো সহজ হবে না সরকারও তা জানে। তবে সরকার বিএনপিকে বাদ দিয়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে চায়। আর সেই নির্বাচনে যাতে ছোটো ছোটো দল অংশগ্রহণ করে সেটাও চায় সরকার।

 

এছাড়া বিপুল সংখ্যক স্বতন্ত্র প্রার্থীও যাতে এবারের এই নির্বাচনে অংশগ্রহন করে সেটাও দেখাতে চায় সরকার। তাছাড়া জাতীয় পার্টি এবারের নির্বাচনে ৩০০ আসনে মনোনয়ন দেবে বলে জানা গেছে। তাই বর্তমান সংসদ সদস্য একেএম সেলিম ওসমান যেহেতু জাতীয় পার্টির প্রার্থী তাই তার সঙ্গে এই আসনে আওয়ামী লীগের প্রার্থীও প্রতিদ্বন্দ্বিতা হবে।

 

তাই মেয়র আইভী যদি এবারের জাতীয় নির্বাচনে অংশগ্রহন করেন তাহলে জাতীয় পার্টির প্রার্থী একেএম সেলিম ওসমানের সাথে তার প্রতিদ্বন্দ্বীতা  হতে পারে বলে উপস্থিত অনেকেই মনে করেন। এস.এ /জেসি 

এই বিভাগের আরো খবর