বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১   আষাঢ় ১১ ১৪২৮

এবার কার্গোতে সওয়ার সহস্রাধিক যাত্রী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২ মে ২০২১  

গণপরিবহন বন্ধ। বন্ধ রয়েছে নৌপথে যাতায়াতের মাধ্যম লঞ্চও। তাই নাড়ির টানে বাড়ি ফিরতে নদীপথে কার্গো জাহাজ ও ৩টি ট্রলারে ভর করেছিল সহস্রাধিক যাত্রী। উদ্দেশ্য বরিশাল। তবে, নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় বাড়ির পথ পাড়ি দিতে গিয়েও হলো না শেষ। 

 

নারায়ণগঞ্জের ৫নং ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে ওই যাত্রী বোঝাই কার্গোটির পাঁচ শতাধিক যাত্রীর যাত্রাপথে বাধ সেঁধেছে বেরসিক নৌপুলিশ! একই সাথে এমন অবৈধ যাত্রা আটকে দিয়ে ওই যাত্রী বোঝাই কার্গো জাহাজটিকে আটকের পর ফিরিয়ে দেয়া হয়।

জানা গেছে, গতকাল রাতের আঁধারে শীতলক্ষ্যার ডেমরা সারুলিয়া স্থান থেকে সহস্রাধিক যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয় একটি কার্গো জাহাজ এবং ৩টি ট্রলার। রাত সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জের ৫নং ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে পৌছালে নারায়ণগঞ্জ সদর নৌ পুলিশের ইন্সপেক্টর শহীদুল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে যাত্রী বোঝাই কার্গোটিকে আটক করা হয়। অতঃপর যাত্রীসহ ওই কার্গোটিকে ফিরিয়ে দেয়া হয়।

 

নৌ পুলিশের ইন্সপেক্টর শহীদুল জানান, ‘সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে অবৈধ পন্থায় কার্গোটিতে যাত্রীবহন করে যাতায়াত করা হচ্ছিল। আমরা আটকের পর সেটি পূনরায় ডেমরায় ফেরত পাঠিয়েছি। নদীপথে আমরা সতর্ক ও কঠোর অবস্থানে আছি।’

 

এসময় অভিযানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর নৌ থানা পুলিশের এসআই মোঃ ইউনুস মুন্সি, মোঃ ফোরকান মিয়া, এএসআই মোঃ মোতালেব ও কনস্টেবল মোঃ আব্দুল আলিম সহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

 

উল্লেখ্য, এর আগে লকডাউন উপেক্ষা করে মানুষ বাড়ি ফিরতে বিভিন্ন পন্যবাহি গাড়িতেও নানা কৌশলে ছওয়ার করেছিলেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তারা আটকও হন। এবার নদীপথে কার্গো জাহাজে করে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করছিলো সহস্রাধিক যাত্রী। 
 

এই বিভাগের আরো খবর