বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১   আষাঢ় ১০ ১৪২৮

করোনা রোগির রক্তের নমুনা ও গ্লাভস নিয়ে পালালো বানর (ভিডিও)

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৯ মে ২০২০  

ভারতের উত্তরপ্রদেশে ল্যাব টেকনিশিয়ানের ওপর হামলা চালিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর রক্তের নমুনা নিয়ে পালিয়েছে এক বানর। গত তিন দিন আগে ওই হাসপাতালে এই ঘটনা ঘটলেও দেশটির গণমাধ্যমে এই খবর আসে আজ শুক্রবার। বলা হয়েছে, ওই ঘটনার একটি ভিডিও দেশটির সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে ঘটনা জানাজানি হয়।


জানা যায়, পশ্চিম উত্তরপ্রদেশের মেরঠ মেডিকেল কলেজ ও হাসপাতালে আক্রমণ চালায় এক বানর। হুট করে সেখানকার ল্যাব টেকনিশিয়ানের উপর হামলা করে সেখান থেকে তিন জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর রক্তের নমুনা রাখা শিশি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। সেইসঙ্গে চুরি করে সার্জিক্যাল গ্লাভসও।


ভিডিওতে দেখা যায়, বানরটি মেরঠ হাসপাতাল চত্বরে একটি গাছের উপরে বসে চুরি করা সার্জিক্যাল গ্লাভসগুলো চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে।


এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ওই হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসার জন্য নোডাল কেন্দ্র এবং একটি পরীক্ষার ল্যাবও রয়েছে। ওই চুরি যাওয়া নমুনার মধ্যে কোনও লালারসের নমুনা না থাকায় স্থানীয়দের করোনা সংক্রমণ নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও আশ্বস্ত করেন এই চিকিৎসক।


এছাড়া ওই বানরটির শরীরে চুরি করা নমুনা থেকে করোনা ছড়িয়ে পড়ার সম্ভাবনা আছে কিনা সেব্যাপারে প্রশ্ন করলে গর্গ বলেন, করোনা ভাইরাস মানুষের থেকে বানরের শরীরে সংক্রমিত হতে পারে এমন কোনও উদাহরণ এখনও পাওয়া যায়নি। এনডিটিভি।