রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৭ ১৪২৭

কালচারাল অফিসারকে হত্যার প্রতিবাদে জেলা শিল্পকলার মানববন্ধন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার খন্দকার রেদওয়ানা ইসলাম (ইলো)কে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (৩১শে মার্চ) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার রুনা লায়লার সভাপতিত্বে এ মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও মহানগর আওয়ামীলীগের সহসভাপতি বাবু চন্দন শীল।

 

চন্দনশীল বলেন, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের শিল্পী, যারা শিল্পকলা একাডেমীর সাথে জড়িত তাদের সকলের প্রিয় ছিলেন ইলো আপা। সেই ইলো আপাকে মির্জাপুর হাসপাতালের কেবিনে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। হত্যা করেছে কে ? হত্যা করেছে তার স্বামী দেলোয়ার হোসেন মিজান। সেই লোক কতটা পাষন্ড ও অমানুষ হলে হাসপাতালে তার স্ত্রীকে হত্যা করতে পারে।

 

তিনি বলেন, আরো কষ্টের বিষয় হচ্ছে, তিনি সন্ত্রান প্রসব করেছিলেন মাত্র তিন দিন আগে। সেই নবজাতক শিশু অসুস্থ বিদায় তাকে হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে একই সাথে তিনিও অসুস্থ থাকায় তাকেও হাসপাতালে রাখা হয়েছিলো। সেই পাষন্ড স্বামী কেবিনে এসে তার বাচ্চার কথা চিন্তা না করে নৃশংসভাবে স্ত্রীকে হত্যা করে তা সিসিটিভিতে দেখা গেছে।

 

চন্দন শীল বলেন, আমরা নারায়ণগঞ্জ সাংস্কৃতিক অঙ্গনের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। চারদিন হয়ে গেছে সেই চিহ্নিত হত্যাকারী দেলোয়ার হোসেন মিজানকে এখনো গ্রেফতার করা হয়নি। হত্যাকারী যেই হোকনা কেনো, তাকে আইনের আওতায় আনতে হবে এবং বিচারের সম্মুখীন করতে হবে। তাকে এমন শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে কোন পুরুষ এই ধরণের জঘন্যতম কর্মকান্ড করতে না পারে। প্রতিবাদ সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট বিচারের দাবীতে স্মারক লিপি প্রদান করা হবে বলেও তিনি জানান।