শনিবার   ৩১ জুলাই ২০২১   শ্রাবণ ১৬ ১৪২৮

কালিয়ানির খাল খনন সফল হলে দুই ইউনিয়ন হবে জলাবদ্ধতামুক্ত

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

কালিয়ানির খালটি এনায়েতনগর ইউনিয়ন থেকে কাশীপুরের ৭নং ওয়ার্ড হয়ে কাশীপুরের মূল খালে গিয়ে পরেছে। আর এটি দক্ষিণ দিকে প্রবাহিত হয়ে ধলেশ্বরীতে গিয়ে মিশেছে। তাই এনায়েতনগর এবং কাশীপুরের বিভিন্ন জায়গায় খালটি দখল হয়ে যাওয়ায় দুটি ইউনিয়নের বিভিন্ন এলাকায় তীব্র জলাবদ্ধতা হচ্ছে।

 

ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, এনায়েতনগর ইউনিয়ন এবং কাশীপুর ইউনিয়নের সাধারণ মানুষকে। তবে এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আন্তরিকভাবে চেষ্ঠা করছেন এই জলাবদ্ধতা থেকে মানুষকে বাঁচাতে। তারা রাতদিন একাকার করে কালিয়ানির খাল পরিষ্কার করছেন। উচ্ছেদ করছেন অবৈধ স্থাপনা। তাই এ বিষয়ে চেয়ারম্যান আসাদুজ্জামানের সঙ্গে যোগযোগ করলে তিনি বলেন, আমি আমার এনায়েতনগর এলাকা পর্যন্ত অর্থাৎ কাশীপুর ইউনিয়নের সীমানা পর্যন্ত খালটি পূনঃখনন করছি। খালের বাকী অংশ পরেছে কাশীপুর ইউনিয়নে।

 

তাই সেখানে কাশীপুরের চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদল ভাইয়ের সহায়তা প্রয়োজন পরেছে। আমি বাদল ভাইয়ের সাথে আলাপ করেছি। তিনি আমাকে কথা দিয়েছেন সহায়তা করা। তিনি আরো বলেন, কাশীপুর ইউনিয়ন ৭নং ওয়ার্ডের উপর দিয়ে খালটি প্রবাহিত হয়েছে। ৭নং ওয়ার্ডেও জলাবদ্ধতা হচ্ছে। তাই স্থানীয় মেম্বার শামীম আহম্মেদ আমাকে সহায়তা করছেন। তবে বাদল ভাই যেহেতু কথা দিয়েছেন তাই আমরা এবার এ কাজে সফল হবো ইনশাআল্লাহ। আশা করি আগামী দিনে এনায়েতনগর ইউনিয়নে কোনো জলাবদ্ধতা থাকবে না ইনশাআল্লাহ।

 


এদিকে এ বিষয়ে কাশীপুরের চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদলে বলেছেন, এবার ফতুল্লা থানা এলাকার সব ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনকে আমরা সর্বাদিক গুরুত্ব দেবো। তিনি আরো বলেছেন, ফতুল্লায় রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু জলাবদ্ধতার কারনে আমাদেরকে কথা শুনতে হচ্ছে। তাই আগামী বর্ষায় যাতে কোনো জলাবদ্ধতা না থাকে তার জন্য যা কিছু করা দরকার তার সবই করা হবে ইনশাআল্লাহ। কাশীপুর দিয়ে আমরা কালিয়ানির খালটি কেটে দেবো।

 


এদিকে এ বিষয়ে কাশীপুরের ৭নং ওয়ার্ডের মেম্বার শামীম আহম্মেদ বলেন, কাশীপুর ইউনিয়নে আমার ওয়ার্ডে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। আমি যেকোনো মূল্যে এই সমস্যার সমাধান করতে চাই। এরই মাঝে আমি আমার ইউনিয়নের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদলের সঙ্গে যোগাযোগ করেছি। চেয়ারম্যান সাহেব খুবই গুরুত্ব দিয়ে এই সমস্যার সমাধান করতে চাইছেন। আশা করি এবার আর সমস্যা থাকবে না ইনশাআল্লাহ। আমরা কালিয়ানির খাল দখলমুক্ত করবো ইনশাআল্লাহ। তাই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং এনায়েতনগর ইউনিয়ন পরিষদ সূত্র জানিয়েছে এরই মাঝে সিটি করপোরেশন এবং এনায়েতনগর ইউনিয়ন খালটি খননে অনেকখানি সফল হয়েছে। এবার কাশীপুর দিয়ে খালটি কাটার পালা। 

এই বিভাগের আরো খবর