শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২   মাঘ ৮ ১৪২৮

কিংবদন্তী নাসিরুদ্দিন শাহ বাংলাদেশের সিনেমায়

যুগের চিন্তা বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১  

বলিউডের কালজয়ী অভিনেতা নাসিরউদ্দিন শাহ। তার অভিনয় গুণ সবাইকে মুগ্ধ করে রেখেছে। বিশ্বের অনেক অভিনেতারাও তাকে মানেন শুনেন। সেই নাসিরুদ্দিন শাহ-কে এবার দেখা যাবে বাংলাদেশের সিনেমাতে। বিষয়টি নিশ্চিত করেছে ছবি নির্মাতা অমিত আশরাফ।

 

আসন্ন সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার সিনেমা ‘প্রজেক্ট অমি’তে দেখা যাবে তাকে। সিনেমার এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাকে। যেই চরিত্র তার খুবই ভালো লেগেছে বলে জানিয়েছেন ‘প্রজেক্ট অমি’র নির্মাতা অমিত আশরাফ। এরই মধ্যে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন কিংবদন্তী এই অভিনেতা।

 

এ প্রসঙ্গে অমিত আশরাফ বলেন, ‘সিনেমার গল্প ও চরিত্র দেখে উনার বেশ পছন্দ হয়েছে। তিনি শুটিংয়ের শিডিউলও দিয়েছেন। নতুন বছরে শুটিং শুরু করব। এরই মধ্যে বাকি শিল্পীদের চূড়ান্ত করা হবে। বর্তমানে শিল্পী নির্বাচনের জন্য অডিশন চলছে।’

 

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস। যুক্তরাজ্যের ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকারও যুক্ত হয়েছেন সিনেমাটির সঙ্গে। জেনি বিবিসি, চ্যানেল ফোরের জন্য প্রামাণ্যচিত্রসহ বিভিন্ন প্রযোজনা তৈরি করেছেন।

 

তথ্যসূত্রে জানা গেছে, ‘প্রজেক্ট অমি’ সিনেমার গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। একজন হ্যাকার ও একজন ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চ্যুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স রোবট তৈরি করেন। যার নাম অমি। অমি ডার্ক ওয়েবের ভার্চ্যুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেন। এভাবেই গল্পটি এগিয়ে যাবে।

এই বিভাগের আরো খবর