শনিবার   ২৮ মে ২০২২   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

কুতুবপুর ইউনিয়ন আ`লীগের নেতৃত্বে থাকবে না হাইব্রিড-কাউয়ারা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৩ মে ২০২২  

প্রাচ্যের ডান্ডি হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ। আর এই জেলার অন্যতম জনবহুল গুরুত্বপূর্ণ একটি ইউনিয়ন কুতুবপুর। দীর্ঘ প্রায় দেড়যুগ পর এই ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে সম্মেলনের হাওয়া বইতে শুরু করেছে। নিজেদের মতো করে প্রার্থীতা জানান দিয়ে যাচ্ছেন।

 

ইতোমধ্যে সদর উপজেলার চারটি ইউনিয়নে কাউন্সিলের জন্য প্রচার প্রচারণা শুরু হয়েছে। আগে ইউনিয়ন কাউন্সিল অনুষ্ঠিত হবে। এরপর ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল। তবে কাউন্সিল উপলক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত না হলেও ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলনের কথা জানিয়েছেন।

 

থানা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান শুদ্ধি অভিযানের ফলে দলে পরিবর্তনের হাওয়া বইছে। সেই আলোকে কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরাও একজন ক্লিন ইমেজের ব্যক্তিকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে পেতে চাইছেন।

 

বিষয়টি ইউনিয়নের হাট-বাজার, পাড়া-মহল্লা ও চায়ের দোকানে এখন মানুষের আলোচনায় ঠাঁই পাচ্ছে। এলাকার ওয়ার্ড, ইউনিয়ন পর্যায়ে সভাপতি-সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীরা তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ করতে শুরু করেছেন।

 

ইউনিয়ন আওয়ামী লীগের তথ্যসূত্রে জানা যায়, এবার কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল হবে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমানের নির্দেশে।

 

তিনি যাকে সভাপতি, সাধারণ সম্পাদক মনোনীত করবেন তিনিই হবেন এই গুরুত্বপূর্ণ ইউনিয়ন আওয়ামী লীগের অভিভাবক। নেতাকর্মীদের অনেকেই আবার মনে করছেন, এবার ইউনিয়ন সম্মেলনে স্থান পাবে না হাইব্রিড কাউয়ারা। আর যদি তাই হয়, তাহলেই কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগ হবে আরো সুসংগঠিত। হাইব্রিড কাউয়ারা যদি দলে স্থান পায় তাহলে এই ইউনিয়ন চলে যাবে বিএনপি জামায়াতে লোকজনদের দখলে।

 

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক আওয়ামী লীগ নেতা জানান, কুতুবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরথেকেই হাইব্রিড কাউয়াদের দৌড়াৎ বেড়েগেছে। অনেকেই আবার বিএনপি, জামাতের সাথে আঁতাত করে আওয়ামী লীগকে ডুবিয়ে দেওয়ার চেষ্টায় লিপ্ত হয়েছেন। তাদের প্রতি দলীয়ভাবে নজরদারি বাড়াতে হবে। তা-না হলে আগামীতে এই ইউনিয়ন আওয়ামী লীগ অস্তিত্ব সংকটে ভুগবে।

 

এ বিষয়ে থানা আওয়ামী লীগ সুত্রে জানা যায়, কিছু দিনের মধ্যেই এমপি মহোদয় চারটি ইউনিয়নে আওয়ামী লীগের কাউন্সিলর কথা জানিয়েছেন। আশাকরি অতিদ্রুত এই সম্মেলনের মাধ্যমে প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগকে আরো শক্তিশালী করা হবে। তবে এবার ইউনিয়ন কাউন্সিলে স্থান পাবে না হাইব্রিড কাউয়ারা। এ বিষয়ে প্রত্যেক নেতাকর্মীদের নিশ্চিত থাকার কথাও জানান।
 

এই বিভাগের আরো খবর