শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১০ ১৪২৮

খোলার প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১  

সরকারি নির্দেশনা অনুযায়ী খোলার জন্য প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজ। শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজে পরিস্কার পরিচ্ছন্দ কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় স্কুলের প্রত্যেকটি কক্ষে পরিস্কার পরিচ্ছন্ন করা সহ জীবানুনাশক স্প্রে ছিটানো হচ্ছে। সেই সাথে মাঠের ঘাঁস কেটে ছোট করা হচ্ছে। প্রতিষ্ঠান খোলার আগ পর্যন্ত তাদের এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. কামরুল ইসলাম।

 


তিনি বলেন, ‘পরিস্কার পরিচ্ছন্নতা এটা আমাদের চলমান প্রক্রিয়া সবসময় হয়ে থাকে। তারপরেও যেহেতু ১২ তারিখ থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে নির্দেশনা রয়েছে। সে হিসেবে আমাদের চলমান পক্রিয়ার বাইরে গিয়ে একেবারে ভাল করে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম করছি। যাতে করে কোনো রকমের অপরিস্কার না থাকে। ডিটারজেন্ট দিয়ে পরিস্কার করার পর স্যাভলন পানি দিয়ে জীবানুমুক্ত করা হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘স্কুল খোলার আগ পর্যন্ত চলমান থাকবে। পাশাপাশি মাঠের ঘাঁসগুলো বড় হয়েছিল সেগুলো ছোট করে দেয়া হচ্ছে। যাতে করে ছেলে মেয়েরা নির্বিঘ্নে চলাফেরা করতে পারে। সরকার যেভাবে নির্দেশনা দিবে আমরা সে নির্দেশনা অনুযায়ী কার্যক্রম পরিচালনা করবো।’

 


এর আগে প্রায় দেড় বছর পর ১৩ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যপারে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান চালু হচ্ছে। এ জন্য অন্যান্য শিক্ষার পাশাপাশি প্রাথমিক ব্যবস্থায়ও চলছে প্রস্তুতি। বিশেষ করে নারায়ণগঞ্জ জেলার ৫৪৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৪ লাখ শিক্ষার্থীকে স্কুলমুখী করতে প্রায় ৪ হাজার শিক্ষক শিক্ষিকার প্রস্তুতি চলছে পুরোদমে। ইতিমধ্যেই শিক্ষক শিক্ষিকারা স্কুলে উপস্থিত হয়ে পরিস্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু করেছেন।

এই বিভাগের আরো খবর