সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৪ ১৪২৯

গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজের ছাত্রবাসে হামলায় আহত ৭

আড়াইহাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

 

আড়াইহাজার উপজেলার গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজের ছাত্রবাসে হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা হয়েছে। সোমবার দুপুরে কলেজের ভুগোল বিভাগের প্রভাষক ও ছাত্রবাসের ইনচার্জ সুলতান মাহমুদ ৭ জনের নাম উল্লেখ ও আরও ২৫/৩০ জনকে অজ্ঞাত আসামী করে আড়াইহাজার থানায় মামলাটি দায়ের করেন।

 

 

এর আগে কলেজ মাঠে কলেজের শিক্ষার্থী ও বহিরাগতদের মাঝে বাক বিতন্ডার জের ধরে রোববার সন্ধার দিকে বহিরাগত ৩০/৩৫ জনের একটি দল কলেজের ছাত্রবাসে ছাত্রদের উপর হামলা চালায় এবং আসবাবপত্র ভাংচুর করে। হামলায় কলেজের ৭ শিক্ষার্থী আহত হয়েছে।

 

 

কলেজ কর্তৃপক্ষ, পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, রোববার বিকেলে গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজ সংলগ্ন মাঠে এক পাশে উলুকান্দি পশ্চিমপাড়া বহিরাগত ছেলেরা ক্রিকেট এবং অপর পাশে কলেজের ছাত্ররা ফুটবল খেলে। কলেজের ছাত্রদের ফুটবল বহিরাগতরা ক্রিকেট বেট দিয়ে আঘাত করাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে বাক বিতন্ডার এ পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

 

 

পরে সন্ধার দিকে উলুকান্দি পশ্চিমপাড়া এলাকার ৩০/৩৫ জনের একটি দল দেশিয় অস্ত্রেসজ্জে সজ্জিত হয়ে কলেজের ছাত্রবাসে হামলা চালায়। আতঙ্কে ছাত্রবাসের ছাত্ররা এদিক ওদিক ছুটাছুটি করে। অনেকে নিজেদের রক্ষা করতে ছাদে গিয়ে পানির ট্রাঙ্কির আড়ালে আশ্রয় নেয়। হামলাকারিরা ছাত্রবাসের আসবাপত্র ব্যাপক ভাংচুর করে বীরদর্পে কলেজ ত্যাগ করে।

 

 

খবর পেয়ে আড়াইহাজার থানার পুলিশ ও গোপালদী তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। হামলায় জাহিদ, অয়নসহ অন্তত ৭ জন শিক্ষার্থী আহত হয়েছে। এদের মধ্যে অয়নের পায়ের হাড়ভেঙ্গে মারাত্মক জখম হয়। মামলা বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ওসি আজিুল হক হাওলাদার বলেন, পুলিশ এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এই বিভাগের আরো খবর