বুধবার   ১৯ মে ২০২১   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮

ঘাতক কার্গোর ৫ স্টাফের ২দিনের রিমান্ড, বাকি ৯ জন কারাগারে

ইমরান আহমেদ ও মনি ইসলাম

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

শীতলক্ষ্যায় যাত্রীবাহি লঞ্চে পেছন থাকা ধাক্কা মেরে ৩৪ যাত্রীর মৃত্যুর জন্য দায়ী ঘাতক কার্গো জাহাজ এসকেএল-৩ এর গ্রেফতার ১৪ জনের মধ্যে ৫ জনের ২ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে আদালত। এছাড়া বাকি ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে বিজ্ঞ আদালত। শুক্রবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ  হুমায়ুন কবিরের আদালত এই আদেশ দেন। 

 

রিমাণ্ড প্রাপ্তরা হলেন, কার্গো জাহাজের মাস্টার ওহিদুজ্জামান (৫০), সুকানি আনোয়ার মল্লিক (৪০), চালক মজনু মোল্লা (৩৮), গ্রীজার হৃদয় হাওলাদার (২০) এবং গ্রীজার মো. ফারহান মোল্লা (২৭) ।

 

কারাগারে পাঠানোর আদেশপ্রাপ্তরা হেলেন, জাহাজের সুকানী নাজমুল, গ্রীজার ডেক টেন্টাইল আব্দুল্লাহ, লস্কর রকিবুল, নূর ইসলাম, সাগর, সাকিব, আলিফ এবং বাবুর্চি বাশার। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান। আসামীপক্ষের আইনজীবী হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। 

 

প্রসঙ্গত, ৪ এপ্রিল সন্ধ্যা সোয়া ৬টায় তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নিচে যাত্রীবাহি লঞ্চ সাবিত আল হাসানকে পেছন থেকে ধাক্কা মেরে ডুবিয়ে দেয় ঘাতক জাহাজ এসকেএল-থ্রি। এঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করে প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে ১৪জন স্টাফসহ ঘাতক কার্গো জাহাজ এসকেএল-থ্রিকে মুন্সিগঞ্জে আটক করে পাগলা কোস্টগার্ড। পরে নৌথানা পুলিশের কাছে হস্তান্তর করে জাহাজটি নারায়ণগঞ্জে নিয়ে আসা হয়। লঞ্চডুবির ঘটনায় বন্দর থানায় মামলা দায়ের করেছেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জে ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবু লাল বৈদ্য। 
 

এই বিভাগের আরো খবর