বুধবার   ১৯ মে ২০২১   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮

চাহিদা ব্যাপক, কেজিতে বিক্রি হচ্ছে তরমুজ!

মেহেদী হাসান

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১  

সারাদেশে এখন রোদের তীব্র দাপট। ঘর থেকে বের হলেই যেন গা ঝলসে যাওয়ার অবস্থা। অন্যদিকে চলছে পবিত্র মাহে রমজান। তাই প্রচন্ড গরমে সারাদিন রোজা রাখার পর সবারই একটু সু-স্বাদু পানীয় ফল যেন না হলেই নয়। এদিকে মাস খানেক আগেই বাজারে এসেছে গরমের প্রিয় ফল তরমুজ ও ভাঙ্গি। তাই এখন নারায়ণগঞ্জ শহরের প্রায় প্রতিটি বাজার, ফলের আড়ৎ ও রাস্তায় এ দুটি ফল প্রচুর বিক্রি হচ্ছে।

 

রোববার সড়েজমিনে নারায়ণগঞ্জ চারারগোপ ফলের আড়ৎ’এ গিয়ে ফল বিক্রেতা এবং ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, অতি গরম রমজান মাসের জন্যে এ দুটি ফলের চাহিদা এখন বাজারে ব্যাপক। বিক্রেতারা জানান, প্রতিটি বাঙ্গি আকার ভেদে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। তবে আশ্বর্য হলেও সত্য চাহিদা বেশি থাকা সত্তেও সরবরাহ কম থাকায় বাজারে কেজি দরে বিক্রি হচ্ছে তরমুজ। যার প্রতি কেজির দাম ৫০ থেকে ৬০ টাকা।


জানতে চাইলে জহির নামে এক তরমুজ বিক্রেতা বলেন, এক একটি তরমুজ আমরা ৮০ টাকা কেজি দরে বিক্রি করছি। ক্রেতারা অনেকেই বিষয়টি মেনে নিতে পারছেনা। তবে অতিরিক্ত দামের কারনে আবার কেউ না মেনেও পারছেনা। কারন বাজারে চাহিদা কমে যাওয়ায় তরমুজের দাম বৃদ্ধি পেয়েছে।

ফলে আস্ত একটি তরমুজ অনেকেই কিনতে পারায় আমরা ভাগ করে কেজি হিসেবে বিক্রি করছি। এছাড়া হাবিব নামে এক ক্রেতা জানান, কেজি দরে তরমুজ আমি এর আগে কখনও কিনি নাই। ছোট একটা তরমুজেরও অনেক ওজন হয়ে যায়। আমি ৯০ টাকা কেজি দরে একটা কিনলাম। তরমুজের সাইজ অনুযায়ী দাম বেশ বেশি মনে হচ্ছে।
 

এই বিভাগের আরো খবর