সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২১ ১৪২৯

চেয়ারম্যানের নির্দেশে সরকারি জায়গার গাছ কেটে বিক্রি

সোনারগা প্রতিনিধি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২  

 

সোনারগাঁয়ে  বারদী এলাকায় স্থানীয় চেয়ারম্যানের নির্দেশে সরকারি জায়গার গাছ কেটে বিক্রি করে  দেওয়ার অভিযোগ উঠেছে। এতে ওই এলাকার স্থানীয় বাসিন্দাদের মধ্যে তিব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

 

 

এলাকাবাসীরা জানায়, উপজেলার বারদী ইউনিয়নের পাইকপাড়া সড়কের সরকারি সড়কের পাশ্বে কড়ইগাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে বিক্রি করে দিচ্ছেন ওই এলাকায় বাসিন্দা ফজলুল হক ওরফে হক সাহেব নামে এক ব্যক্তি।

 

 

এতে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফজলুল হক ওরফে হক সাহেব এ প্রতিবেদকে জানান, আমি বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাবুলের অনুমতি নিয়েই সরকারী জায়গার গাছ কেটে নিচ্ছি।

 

 

অনুমতি ছাড়া  কিভাবে এ কাজ করছেন জানতে চাইলে তিনি বলেন,কোন সমস্যা হলে প্রশাষনের লোকদের ম্যানেজ করার দায়িত্ব চেয়ারম্যান সাহেবের। তিনিই সব কিছু ম্যানেজ করবেন।

 

 


বারদী ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য আব্দুল আউয়াল জানায়, আমি গাছ কাটার বিষয়ে মোটেও জানি না। গাছ কাটার বিষয়টি দু:খ জনক। বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল জানায়, আব্দুল হককে আমি কখনো গাছ কাটার নির্দেশ দেইনি।

 

 

সে আইন অমান্য করলে স্থানীয় প্রশাসন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইব্রাহিম মিয়া জানান,এ বিষয়টি আমার জানা নাই। তবে এ বিষয় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর