মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

টিকা নিতে ভীড় নেই কোভিড-১৯ হাসপাতালে

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে নারায়ণগঞ্জ কোভিড-১৯ হাসপাতালে ভ্যাক্সিনেশন কার্যক্রম’র কয়েকদিন আগেও হাসপাতালটিতে ছিল উপচে পড়া ভিড়। গতকয়েক দিন ধরে হাসপাতালটিতে এর বিপরীত চিত্র লক্ষ করা গেছে। যেখানে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও টিকা নিতে হিমশিম খেতে হয়েছে। সেখানে গতকাল সেই পরিস্থিতির কোন চিত্র দেখা যায়নি। আসা মাত্র কোভিড টিকা দিনে হাসপাতাল ত্যাগ করছেন লোকজন। সহজেই টিকা দিতে পেরে অনেকে খুশি। গতকাল কোভিড হাসপাতাল ঘুরে এই চিত্র লক্ষ্য করা গেছে।

 

সরোজমিনে দেখাগেছে, গতকাল টিকা দেওয়ার লাইন খুঁজে পাওয়া যায়নি। যাদের ম্যাসেজ এসেছে তারাই এসে টিকা নিয়ে যাচ্ছেন। তবে প্রথম ডোজ এর ম্যাসেজ এর মানুষই বেশী এসেছেন টিকা নিতে। আর ২য় ডোজ এর যারা টিকা নিতে আসছেন একেবারেই কম। যারা টিকা’র কার্যক্রম পরিচালনা করে আসছেন তারা একটু স্বস্তি পেয়েছেন এমনটাই জানাগেছে।  

 


দেখা গেছে, কয়েক দিন আগেও মানুষ টিকা দিতে এসে হুমড়ি খেয়ে পড়েছেন হাসপাতালটিতে। হাসপাতালের নিচ তলায় টিকা দিতে আসা মানুষের ভীড়ে যেন পা রাখাই দায় ছিল। ঠাসাঠাসি করে একে অপরের সাথে ঘা ঘেঁষে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে অনেক অপেক্ষার পর টিকা নিতে হতো। লাইনে দাড়িয়ে থেকে অনেকেই বিরক্তবোধও করতেন। সেখানে টিকা নিতে আসা মানুষ এমন পরিস্থিতি দেখে খুশি।

 

এব্যাপারে কোভিড-১৯ হাসপাতালের চিকিৎসা তত্ত্বাবধায়ক আবুল বাসার জানান, ম্যাসেজ যারা পাচ্ছেন তারা এসে টিকা নিয়ে যাচ্ছেন। এখন প্রথম ডোজ চলছে। তবে আমরা একটা সিস্টেমে নিয়ে এসেছি। তাই সেভাবে ভীড় হচ্ছে না। এভাবে কার্যক্রম পরিচালনা করলে ভীড় এড়ানো সম্ভব। রেড-ক্রিসেন্ট এর কর্মীদের হাসপাতালে আসতে মানা করা হয়েছে। এখন শৃংঙ্খলা ফিরে এসেছে। যারা আসছেন সুন্দরভাবে টিকা নিয়ে যাচ্ছেন।  

এই বিভাগের আরো খবর