বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১৫ ১৪৩০

ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছি : মতিয়া চৌধুরী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

 

# বঙ্গবন্ধু প্রতিটি মানুষের হৃদয়ে থাকবে : মেয়র আইভী
# বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে : এমপি সেলিম ওসমান
# বঙ্গবন্ধু কোন দলের নয় : এমপি খোকা
# নৌকায় ভোট দিতে পারিনা : আনোয়ার হোসেন

 

 

জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করার। তার সে-ই স্বপ্ন এখন বাস্তবায়ন করছে তার কন্যা শেখ হাসিনা। তিনি বলেন বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখিয়েছেন অধিকার আদায়ের পাশাপাশি নিজেদের স্বনির্ভর করে গড়ে তোলার। আমরা অধিকার প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। এখন আমরা দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে যাচ্ছি। গতকাল বুধবার বিকেলে নারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, তিনি একটি ইতিহাস। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু একজন বিশাল হৃদয়ের মানুষ ছিলেন। তার জন্ম হয়েছিল বলেই আজকে আমরা বাংলাদেশের নাগরিক হতে পেরেছি। আমাদের একটি পতাকা, একটি জাতীয় সংগীত হয়েছে। তিনি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু প্রতিটি মানুষের হৃদয়ে থাকবে।

 

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, যতদিন বাংলাদেশ টিকে থাকবে ততদিন বঙ্গবন্ধু আমাদের হৃদয়ে অবস্থান করবেন। তিনি বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশি করে জানতে হবে। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন জানলেই আমরা স্বাধীনতাকে অর্থবহ করে তুলতে পারব। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে। এজন্য শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানান।

 

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়। তিনি জাতির পিতা। বাঙালি জাতির প্রতিটি মানুষের হৃদয়ে তার বসবাস। আমরা বঙ্গবন্ধুকে স্মরণের পাশাপাশি আমাদের দেশকে ভালোবাসতে হবে। বঙ্গবন্ধু দেশের জন্যে, মানুষের জন্যে তার জীবন উৎসর্গ করেছেন। আমাদের আগামী প্রজন্মকে সেই শিক্ষায় শিক্ষিত হতে হবে।

 

মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, নারায়ণগঞ্জে আমরা আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত কিন্তু নৌকায় ভোট দিতে পারি না। আমরা চাই আগামী নির্বাচনে নারায়ণগঞ্জে নৌকায় ভোট দিতে। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সহকর্মী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন। অনুষ্ঠান শেষে চিত্রাংকন, রচনা এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

 

স্কুল পরিচালনা পরিষদের চেয়ারম্যান কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জাতীয় সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইসমত আরা, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন সাগর, জেলা শিক্ষা কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, বিদ্যানিকেতন ট্রাষ্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, ট্রাষ্টের সদস্য আব্দুস সালাম, মোয়াজ্জেম হোসেন সোহেল, আফজাল হোসেন পন্টি, নবনীত সাহা, ফয়সাল আজিজ তুষার, মাহবুবুর রহমান, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও ট্রাস্টি সদস্য জাকির হোসেন, আজহার আলম, তৌহিদ ইমাম পিটু।

এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর