সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৪ ১৪২৯

ডিজিটাল বার ভবনই তুরুপের তাস জুয়েল-মহাসীনের

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  



# ডিজিটাল বার ভবন তৈরির স্বপ্নদ্রষ্টা ছিলেন জুয়েল, বাস্তবায়নও করে দেখিয়েছেন 


নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে ইতিহাস সৃষ্টিকারী জুয়েল-মোহসীনের নেতৃত্বে আবারও নারায়ণগঞ্জ  জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সম্মিলিত পরিষদ থেকে প্যানেল ঘোষণা করা হয়। এর আগেও জুয়েল-মহাসীনের নেতৃত্বে আওয়ামী সমর্থিত প্যানেল নিরষ্কুশ জয় লাভ করেছিল।

 

 

সেসময় তারা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে এসেই আইনজীবীদের দীর্ঘদিনের স্বপ্ন জেলা আইনজীবী সমিতি ভবনকে ডিজিটাল বার ভবনের রূপান্তিত করার অগ্রযাত্রা শুরু করেন। এখন সেই বার ভবন দোতলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনে রূপান্তিত হয়েছে। তৃতীয় তলারও কাজ চলমান রয়েছে।

 

 

যার কারণে দল মত নির্বিশেষে আইনজীবীতের আস্থার প্রতীক হয়ে উঠেন জুয়েল-মোহসীন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত পরিষদ থেকে জুয়েল- মোহসীনের উপর আবারও আস্থা রেখে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২৩-২৪ নির্বাচনে আওয়ামী সমর্থিত প্যানেল ঘোষণা করা হয়েছে।

 

 

জানা যায়, টানা কয়েকবছর ধরেই নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭ পদের মধ্যে ১৭ পদেই নিরুঙ্কুশ জয় অর্জন করছেন আওয়ামী সমর্থিত প্যানেল। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী সমর্থিত প্যানেল থেকে জুয়েল- মোহসীন উভয়ই বেশকয়েকবার নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে।

 

 

জুয়েল-মোহসীনের নেতৃত্বে গঠিত আওয়ামী সমর্থিত প্যানেলে ১৭ পদের মধ্যে বেশিরভাগ নির্বাচনে নিরষ্কুশ জয় অর্জন করেছে। তাদের গতিশীল  নেতৃত্বের ফলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ব্যাপক উন্নায়নের ছোঁয়া হয়েছে। তবে বিগত সময়ে তাদের বিচক্ষণ নেতৃত্বের ফলে নারায়ণগঞ্জ জেলা বার ভবন আজ মাথা তুলে দাঁড়িয়েছে।

 

 

এর আগেও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে জুয়েল সভাপতি এবং মহাসীন সাধারণ সম্পাদক নেতত্বে¡ থাকাকালে আইনজীবীদের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে তাদের হাত ধরেই ডিজিটাল বার ভবনের নির্মাণ কাজ শুরু হয়। নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নতুন এই বার ভবনটি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের অর্থায়নে নির্মিত হয়েছে।

 

 

আর এই ভবন নির্মাণের জন্য ইতিমধ্যে ৩ কোটি ১৬ লাখ টাকা অনুদান প্রদান করেছেন এমপি সেলিম ওসমান। যার কারণে এই বার ভবনটির নাম করা হয়েছে এমপি সেলিম ওসমান আইনজীবী সমিতি ভবন।

 

 

এছাড়া নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নতুন ডিজিটাল বার ভবন নির্মাণ কাজ তরান্বিত করতে বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক তার ঘোষিত এক কোটি টাকার মধ্যে প্রথম কিস্তির ৩০ লক্ষ টাকার চেক ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে। এতে করে ৮তলা বিশিষ্ট করতে চাওয়া ডিজিটাল বার ভবনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

 

 

ডিজিটাল বার ভবনের উন্নয়নের লক্ষ্যে জুয়েল-মহাসীনের বিশেষ কৃতিত্ব রয়েছে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে উন্নয়নের গতি সমন্বত রাখতে জুয়েল মহাসীনের নেতৃত্বে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত পরিষদ থেকে প্যানেল ঘোষণা করা হয়েছে।

 

 

যার ফলে আগামী ৩০ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জুয়েল-মোহসীনের নেতৃত্বে গঠিত আওয়ামী সমর্থিত ১৭টি পদেই জয় অর্জন করতে যাচ্ছে। কারণ বেশ কয়েকবার সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে জুয়েল-মোহসীনের প্যানেল আইনজীবীদের আস্থার প্রতিফলন ঘটিয়েছে তাদের উন্নায়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর