শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১০ ১৪২৮

তল্লায় বিস্ফোরণ ঘটা মসজিদের নিলাম শনিবার

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১  

সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদ ভবন ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভাঙা ভবনের জিনিসপত্র বিক্রির জন্য আগামী শনিবার (১১ সেপ্টেম্বর) বাইতুস সালাত মসজিদ প্রাঙ্গণে নিলাম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল রাতে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর মিঞা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদ তিনতলা ভবন (যে অবস্থায় আছে) কমিটির উপস্থিতিতে আগামী শনিবার বিকেল ৩টায় বিক্রির উদ্দেশ্যে প্রকাশ্যে নিলাম ডাক অনুষ্ঠিত হবে। নিলামে অংশগ্রহণকারীদের এ দিন দুপুর ১২ টা থেকে দুপুর ২টা ৩০ মিনিটের মধ্যে নগদ ২০ হাজার টাকা জমা প্রদান করে তালিকাভুক্ত হতে হবে। ভবনটি সরেজমিনে পরিদর্শন করে নিলাম ডাকে অংশগ্রহণের জন্যে আগ্রহীদের অনুরোধ জানায় মসজিদ কমিটি। বিজ্ঞপ্তিতে নগদ ২০ হাজার টাকা জমা প্রদান ছাড়াও নিলাম ডাকে অংশগ্রহণের জন্যে আরও ৬টি শর্ত দেয় মসজিদ কমিটি।

 

শর্তগুলো হলো, নিলামে ডাকপ্রাপ্ত ব্যক্তি ৭ দিনের মধ্যে ভবনটির সম্পূর্ণ মূল্য বাইতুস সালাত জামে মসজিদের ব্যাংক একাউন্টে জমা করে কার্যাদেশ গ্রহণ করতে হবে, কার্যাদেশ পাওয়ার ১ মাসের মধ্যে ভবনটির ভেঙ্গে স্থানটি অবমুক্ত করতে হবে, ডাক নিলামের বিষয়ে যাবতিয় তথ্যাদির জন্যে বাইতুস সালাত জামে মসজিদের সভাপতির সাথে যোগাযোগ করা যেতে পারে, মসজিদের ব্যবহার্য জিনিস বাদে শুধুমাত্র ভবনটি নিলামে তোলা হবে, ভবনটি ভাঙ্গার সময় কারো কোনো ক্ষয়-ক্ষতি হলে কর্তৃপক্ষ বা মসজিদ কমিটি দায়ী থাকবে না এবং নিলাম ডাকের পরিমাণ যদি মসজিদ কমিটির অপর্যাপ্ত বা কম মনে হয় তাহলে কমিটি সে ডাক বাতিল করতে পারবে।

 

উল্লেখ্য, গত বছরের ৪ সেপ্টেম্বর রাতে বাইতুস সালাত জামে মসজিদে গ্যাস বিস্ফোরণে ৩৪ জনের প্রাণহানি ঘটে। ক্ষতিগ্রস্ত হয় মসজিদ ভবনটি।

এই বিভাগের আরো খবর