শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২   মাঘ ৮ ১৪২৮

তেল চোরাই চক্রের ছয় সক্রিয় সদস্য গ্রেফতার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১  

ঢাকার ডেমরা থানার বাওয়ানি নগর আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে তেল চোরাই চক্রের ৬ সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

 

এসময় তাদের হেফাজত হতে ৬টি ড্রামে ভর্তি ১ হাজার ২৮০ লিটার চোরাই ডিজেল, ৪টি প্লাস্টিকের খালি ট্যাঙ্কি, ২টি পাইপ যুক্ত মোটর, চোরাই তেল ক্রয়-বিক্রয়ের নগদ ৫১ হাজার ৫০০ টাকা এবং চোরাই তেল পরিবহনের কাজে ব্যবহৃত ২টি পিকআপ জব্দ করা হয়।

 

আজ সকালে এই অভিযান পরিচালনা করে র‌্যাব-১১। গ্রেফতাররা হলো : মো. শিপন (৩০), মো. তুষার (২০), মো. নুর হোসেন (২৮), মো. হৃদয় (২০), মো. আতাউর (২২) এবং মো. তুহিন (২৫)।

 

র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ তেল চোরাইচক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ মহাসড়কে চলাচলরত ভারী যানবাহন ট্রাক, কাভার্ডভ্যান ইত্যাদি হতে জালানি তেল চুরি করে আসছে। দূরপাল্লার ভারী যানবাহনগুলো চলাচলের সময় বিশেষ করে রাত্রীকালীন সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে ফাঁকা জায়গায় পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে চালক ও সহযোগীদের অগোচরে এই চোরচক্রটি অভিনব কৌশলে গাড়ী হতে তেল চুরি করতো।

 

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পিকআপ ভ্যানের উপরে বিশেষ কায়দায় প্লাস্টিকের ট্যাংক এবং লম্বা পাইপ সংযুক্ত মোটর সেট করে ভারী যানবাহনের তেলের ট্যাঙ্কি হতে গোপনে তেল চুরি করে আসছিল। চোরাই চক্রটি চোরাইকৃত তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে এই তেল বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলেও জানা যায়। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরো খবর