বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১০ ১৪৩০

তোমরা ফেসবুক চালাও ফেসবুক যাতে তোমাদের না চালায় :সালমা ওসমান লিপি

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

 

 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ৪৫ তম বিজ্ঞান মেলা ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা উদ্বোধন করা হয়। সদর উপজেলার বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ২৫টি স্কুল অংশগ্রহন করেন।

 

বুধবার (ফেব্রুয়ারি) বিকাল ৩টায় উদ্বোধন করার হয় তাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সামলাম ওসমান লিপি চেয়ারম্যান জাতীয় মহিলা সংস্থার নারায়ণগঞ্জ জেলা। অনুষ্ঠানের সভাপতিত্বে করেন দেদারুল ইসলাম নির্বাহী অফিসার নারায়ণগঞ্জ সদর উপজেলা।

 

এসময় সালমা ওসমান লিপি বলেন, তোমরা হলে আগামী দিনের ভবিষ্যৎ। তাই তোমরা বেশি করে পড়ালেখা করবে যাতে কেউ তোমাদের খারাপ পথে নিয়ে যেতে না পারে। তোমরা গুগলে সার্চ দিয়ে যেসব ভালো কিছু আছে সে গুলা শিখতে। সবাই তো ফেসবুক ব্যবহার করো তাই বলছি ফেসবুক যাতে তোমাকে ব্যবহার না করে।

 

যতবার হারবে ততবার একটি শিক্ষা পাবে। যতবার থেকে যাবে ততবার সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাবে। তোমাদের উৎসাহ দেওয়ার জন্য সদর উপজেলা আসছি তেমনি সদর উপজেলা ইওনো সাহেব তোমাদের জন্য এ আয়োজন করেছে। তারা তোমাদের সব সময় সহযোগিতা করবে। আমি একজন মা হিসাবে তোমাদের অনেক অনেক দোয়া করছি তোমরা মানুষের মত মানুষ হও। যে জ্ঞান তোমরা অর্জন করছো তার নিজের ভীতরে রেখো। যাতে অন্য কেউ তোমাদের মিস ব্যবহার না করতে পারে। জানতে হবে শিখাতে হবে শিখতে হবে সকলকে জানাতে হবে।

 

বিশেষ অতিথি বক্তব্যে নারায়ণগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস বলেন, তোমাদের নিয়ে আমরা গর্ব করি। তোমরা হলে আগামী দিনের ভবিষ্যৎ। তোমরাই আগামীতে দেশ পরিচালনা করবে। তোমরা যে সব জিনিস তৈরি করছো তাতে দেশে অনেক বড় ভুমিকা পালন করবেন। তোমরা জীবনে অনেক বড় কিছু হও দোয়া করি।

 

উপস্থিত ছিলেন, নাজিম উদ্দীন আহাম্মেদ, ভাইস চেয়ারম্যান সদর উপজেলা, শাহ্ নিজাম যুগ্ম সম্পাদক নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ, শাহাদাত হোসেন সাজনু সভাপতি মহানগর যুবলীগ, আলহাজ্ব মোঃ জাকির হোসেন চেয়ারম্যান আলীরটেক ইউনিয়ন পরিষদ, মেম্বার আতাউর রহমান, মোঃ মোস্তফা কামাল আনসার কমান্ডার সদর উপজেলা, নজরুল ইসলাম সেলিম ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফতুল্লা ইউনিয়ন পরিষদ সহ বিভিন্ন স্কুলে শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দরা।

এই বিভাগের আরো খবর