রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৭ ১৪২৭

ধ্রুব সাহিত্যপত্র পুরস্কার ২০২১ প্রদান

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০ মার্চ ২০২১  

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে শিল্প, সংস্কৃতি, সাহিত্য বিষয়ক মুখপত্র ধ্রুব সাহিত্য পত্র, আয়োজিত প্রতিযোগিতায় কবি ও লেখককে “ধ্রুব সাহিত্য পুরস্কার ২০২১” প্রদান করা হয়েছে।

 

শনিবার (২০ মার্চ) নারায়নগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে সাহিত্যের দুইটি বিভাগে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ধ্রুব সাহিত্যপত্রের সম্পাদক আবু রায়হান পুরস্কার প্রাপ্ত লেখকদের নাম প্রকাশ করেন। তিনি বলেন বিচারক মন্ডলীর চুলচেরা বিশ্লেষনের পরই এই পুরস্কার প্রদান করা হলো।

 

কবিতা বিভাগে পুরস্কার পেয়েছেন আজকের জন্মভুমির পত্রিকার সম্পাদক জাফর আহমদ প্রধান এবং প্রবন্ধ বিভাগে পুরস্কার পেয়েছেন সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এনামুল হক প্রিন্স। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন দৈনিক মানবজমিনের ষ্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন।

 

এ সময় তিনি বলেন ধ্রুব সাহিত্য পত্র তরুণ কবি ও লেখকদের মিলন মেলা। ধ্রুব সাহিত্যপত্র প্রমাণ করেছে মানুষ সাহিত্য পড়তে চায়। এবং সাহিত্যের অনুরাগী সকল মানুষের প্লাটফর্ম এই ধ্রুব সাহিত্য পত্র।

 

পুরস্কার প্রাপ্ত লেখক জাফর আহমদ অনুভুতি প্রকাশ করে বলেন, “ধ্রুব সাহিত্য পূরস্কার ২০২১” তরুণদের সাহিত্য চর্চাকে উৎসাহিত করবে। পুরস্কার প্রাপ্ত লেখক এনামুল হক প্রিন্স বলেন, তরুণরাই সাহিত্যের স্বকীয়ধারা তৈরি করবে।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রভাষক ও কবি মৃত্যুঞ্জয় দত্ত, সমাজ সেবক হেলাল উদ্দিন, ধ্রুব সাহিত্য পত্রের কার্যকরী সদস্য জি.এম কবীর, আরিফ হোসেন, মুহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।