বুধবার   ১২ মে ২০২১   বৈশাখ ২৯ ১৪২৮

নতুন আইলপাড়ায় বিশুদ্ধ পানির তীব্র সংকট  

জহিরুল হক

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১  

রমজানের শুরু থেকেই তীব্র পানি সংকটে ভ‚গছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের নতুন আইলপাড়া এলাকাবাসী। এলাকাবাসীরা জানায়, পানির অভাবে তাদের দৈনন্দিন প্রয়োজনীয় কাজগুলো করতে সমস্যা হচ্ছে। বাসা বাড়ির কাজ থেকে শুরু করে রান্না-বান্না, গোসল করা এমনকি খাওয়ার পানিও পাওয়া যাচ্ছে না। পাঁচটি এলাকায় একটি পাম্প দিয়েই পানি সরবরাহ করা হয়, তাই পানির চাপ কম হওয়ায় এই সংকট হতে পারে বলে জানান পাম্প অপারেটর।


 
এলাকাবাসী অভিযোগ করে বলেন, পানির সমস্যা দীর্ঘ দিন ধরেই চলছে। কিন্তু রমজানে পানির এই সমস্যায় মানুষ একেবারে বেকায়দায় পড়েছে। রোজা রেখে, কাজ থেকে ফিরে এসে এক কলস পানির জান্য মানুষের বাসায় বাসায় খুঁজতে হয়। অনেক সময় তাও মিলে না। অনেক সময় গভীর রাতে পানি জন্য উঠেও পানি পাওয়া যায় না।


 
পাঠানটুলী কবরস্থান সংলগ্ন পানির পাম্পের অপারেটর তুষার জানান, যতক্ষণ বিদুৎ থাকে ততক্ষণই পানি উত্তোলন ও সরবরাহ করা হয়। তারপরও পানি সংকট দেখা দিচ্ছে। তবে এখানকার একটি পানি পাম্প দিয়ে পাঁচটি এলাকায় পানি সরবাহ করা হয়। যার জন্য এখানে মিনিটে ৪ হাজার লিটার পানি উত্তোলন করা যায় এমন পাম্প দরকার। এই ধরণের পাম্প এখানে নেই। এই একটি পাম্প দিয়ে আইলপাড়া, নতুন আইলপাড়া, এনায়েতনগর, হাজিগঞ্জ, কুতুবপুর এলাকাসহ এখানে প্রায় ২০ হাজারেরও অধিক পরিমান  হোল্ডিংয়ে পানি সরবরাহ করা হয়। 

 

তিনি আরো বলেন, তাই এখানকার চাহিদা মিটানোর জন্য এখানে আরো একটি পাম্পের ব্যবস্থা করা হচ্ছে। আশা করি ঈদের আগেই চলে তা আসবে। এখানকার পাশাপাশি এনায়েত নগর এলাকায় আরো একটি পানির পাম্প বসালে এই সংকট দুর করা সম্ভব।

এই বিভাগের আরো খবর