মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

নাঃগঞ্জ জেলা সমিতির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

নারায়ণগঞ্জ জেলা সমিতির সভাপতি পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এর অনুমতিক্রমে সমিতির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

মঙ্গলবার (১২ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা সমিতির অফিস কার্যালয়ে সমিতির গঠনতন্ত্র অনুযায়ী জেলার শ্রেষ্ঠ প্রতিভাবান খুঁজে ৩ বছর পর পর শ্রেষ্ঠ পুরস্কার প্রদান করার সিদ্ধান্ত গৃহিত হয়। তারই ধারাবাহিকতায় ২০১৮ সালে ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর মাধ্যমে শুরু হলে ২য় বারের মত ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীতে জেলা সমিতি শ্রেষ্ঠ পুরস্কার-২০২১ অনুষ্ঠিত হবে।

 

সমিতির সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের পরিকল্পনা ও আহবায়ক কমিটি গঠন করা হয়। নারায়ণগঞ্জ জেলা সমিতি একটি অরাজনৈতিক ও সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করতে দেশব্যাপী কুরআনের সূর প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হবে। ৩০ পারা ও ১০ পারা দুটি গ্রুপে ৬৪ জেলায় অডিশনের মাধ্যমে ৪০০ কোরআনের পাখিকে জেলা সমিতির ফাইনাল রাউন্ডের সুযোগ দেওয়া হবে।

 

দু’গ্রুপে প্রথম পুরস্কার নগদ ৫০ হাজার টাকা করে ১ লক্ষ টাকা টাকা প্রদান করা হবে। এমনি করে ১০ জন করে ২০জনকে নগদ অর্থ, অ্যাওয়ার্ড ও ক্রেস্ট তুলে দেওয়া হবে। ফাইনালে অংশগ্রহণ সকলে জেলা সমিতির সনদ ও দুপুরে খাবার পাবে। কুরআনের সুর অনুষ্ঠানের ফাইনালে দেশ বরেণ্য আলেমগণ বিচারক হিসেবে উপস্থিত থাকবেন।

 

অনুষ্ঠানটি সফল করতে জেলার ৫টি উপজেলা ২৭জনের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ও সদস্য সচিব কে.এম আবু হানিফ হৃদয়।

এই বিভাগের আরো খবর