রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

না.গঞ্জ-৩ আসনে আলোচনায় তরুণ প্রার্থীরা

যুুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩  


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই দরজায় কড়া নাড়ছে ততই নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে তরুণ ও নতুন প্রার্থীরা নানা কৌশলে নির্বাচনী মাঠ গরম করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে বেশিরভাগ মনোনয়ন প্রত্যাশারী প্রথমবারের মত আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়েছেন।

 

 

কিন্তু যারা নতুন মুখ রয়েছে তারা প্রথম বারের মত আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হয়েই বাজিমাত করার প্রচেষ্টায় রয়েছেন। যার কারণে ইতিমধ্যোই নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের মনোনয়ন প্রত্যাশারী মাঠে ঘাটে আওয়ামীলীগ সরকারের উন্নায়নের বার্তা নিয়ে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় মাঠ চষে বেড়াচ্ছেন।

 


দলীয় সূত্র বলছে, নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনে আলোচনার সর্ব শিখড়ে রয়েছে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ মোবারক হোসেনের  পুত্র সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য এরফান হোসেন দীপ। একাদশ সংসদ নির্বাচনের পর থেকে শুরু করে করোনা মহামরী সকল ক্রাইসিস সময়ে সোনারগাঁবাসীর পাশে থেকে বিভিন্ন ভাবে সহায়াতা করেছে।

 

 

এছাড়া দলীয় হাই কমান্ডের সকল নির্দেশ নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে পর্যায়ক্রমে পালন করে গিয়েছেন এবং তৃণমূল পর্যায় থেকে আওয়ামীলীগ সরকারের উন্নায়নের বার্তা জনরসাধারণের মাঝে পৌছে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তবে আওয়ামীলীগের তৃণমূল পর্যায় থেকে শুরু করে দলীয় হাই কমান্ডের গুড বুকে রয়েছে এবং নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে ভোটের মাঠে ব্যাপক আলোচনায় রয়েছে দীপ।

 

 

অপরদিকে নারায়ণগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক উপ-কমিটির সদস্য ও ঢাকা কৃষিবিদ ইনস্টিটিউট এর সাংগঠনিক সম্পাদক দীপক কুমার বণিক দিপু প্রথম বারের মত দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করলেও সোনারগাঁয়ের তৃণমূলের নেতাকর্মীদের কাছে একজন জনপ্রিয় প্রার্থী হিসেবে ইতিমধ্যে বিভেচিত হয়েছে।

 

 

কারণ স্থানীয় সরকার নির্বাচন থেকে শুরু করে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীদের পক্ষে সোনারগাঁয়ের সকল পর্যায়ের নির্বাচনে দলীয় প্রার্থীদের জয়ী করার লক্ষ্যে প্রচারে অংশগ্রহণ এবং প্রার্থীদের জয়ী করার পিছনে অগ্রণী ভূমিকা রাখার কারণে অত্যন্ত দ্রæত সময়ে মধ্যে নারায়ণগঞ্জ-৩ আসনে জনপ্রিয় হয়ে উঠেছেন।

 

 

যার কারণে মনোনয়ন দৌড়ে ও ভোটের মাঠে অনেকটাই এগিয়ে থাকতে পারে দীপক কুমার বণিক দিপু। এছাড়া নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য এ,এইচ,এম মাসুদ দুলাল কেন্দ্রীয় নেতা হিসেবে টানা তৃতীয়বারের মত নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে সরকারের উন্নানয়নের বার্তা নিয়ে সোনারগাঁয়ের মাঠ ঘাট চষে বেড়োচ্ছেন।

 

 

তবে এবার বেশ জোড়েশোড়েই নারায়ণগঞ্জ-৩ আসনে নির্বাচনী মাঠ দখলে রাখার প্রচেষ্টা চালাচ্ছেন। এছাড়া দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে বাজিমাত ঘটাতে প্রচেষ্টা চালাচ্ছেন।

 

 

তরুণ প্রার্থীদের মধ্যে একেবারেই নতুন মুখ নগদের নির্বাহী পরিচালক ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক রাজনীতিতে অল্পকিছুদিন ধরে উত্থান ঘটালেও রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে নারায়ণগঞ্জ-৩ আসনে দ্রুত সময়ে মধ্যেই আলোচনায় এসেছেন।

 

 

কারণ তার বাবা সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভূইয়া ও তার মা নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগম তারা বিগত সময়ে নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশীও ছিলেন।

 

 

যার পরিপ্রেক্ষিতে তাদের ছেলে হিসেবে নারায়ণগঞ্জ-৩ আসনে মারুফুল ইসলাম ঝলক আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলোচনায় রয়েছেন এবং ভোটের মাঠে আলোচনায় থাকতে আওয়ামীলীগ সরকারের উন্নায়নের বার্তা নিয়ে নির্বাচনের মাঠে রয়েছে ঝলক।   এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর