শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২   মাঘ ৮ ১৪২৮

নারায়ণগঞ্জে বাম জোটের মিছিল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২১  

২০১৮ সালের জাতীয় নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে দাবি করে সে ঘটনার ৩ বছর উপলক্ষে সমাবেশ করেছে সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা।

 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকাল ৪টায় চাষাড়াস্থ শহিদ মিনারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে কালো পতাকা মিছিল করে শহর প্রদক্ষিণ করে বাম জোট। বাম গণতান্ত্রিক জোট সমন্বয়ক ও বাসদের আহ্বায়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, শিবনাথ চক্রবর্তী, সেলিম মাহমুদ, শহিদুল ইসলাম নান্নুু প্রমুখ।


এসময় বক্তারা বলেন, ‘আজ ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির ৩ বছর। ২০১৮ সালের এই দিনে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দিনের ভোট রাতে নিয়ে ক্ষমতা দখল করে একটি কলংকজনক অধ্যায়ের সূচনা ঘটিয়েছে । ফলে গত ৩ বছর ধরে সম্পূর্ন অবৈধ প্রক্রিয়ায় গণবিরোধী শাসন জগদ্দল পাথরের মতো মানুষের ঘড়ে চেপে বসেছে। জনগনের ভোট ছাড়া ক্ষমতায় আসায় জনগনের প্রতি তাদের কোন দায় নেই।

 

দুর্নীতি, দুঃশাসন, লুটপাটের রাম রাজত্ব কায়েম করেছে। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণের বাইরে। বিরোধী মত-পথকে দমনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইন জারী করেছে। নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠান আজ দলীয় প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে। করোনাকালীন পরিস্থতিতে একদিকে ৩কোটি ২৪ লাখ মানুষ নতুন করে দরিদ্র হয়েছে, আরেকদিকে ১৭ হাজার নতুন কোটিপতি হয়েছে। জ্বালানী তেলের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি সাধারণ জনগণের প্রতি মরার উপর খাঁড়ার ঘায়ের সামিল।’

এই বিভাগের আরো খবর