মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১   কার্তিক ৩ ১৪২৮

নাসিককে বিভিন্ন সহযোগীতার আশ্বাস দিলেন আমেরিকান রাষ্ট্রদূত

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১  

স্বাস্থ্য, শিক্ষা, দুর্যোগ প্রস্তুতি ও পর্যটন বাণিজ্যের প্রসারে ঢাকায় নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে বিভিন্ন সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

 
বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে নাসিকের নগরভবনে আসেন রাষ্ট্রদূত মিলার। প্রায় দেড় ঘন্টা তাদের মাঝে বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক হয়।

 

সিটি কর্পোরেশন সূত্র জানায়, আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাতের জন্য আসেন। এ সময় স্বাস্থ্য, শিক্ষা ও দুর্যোগকালীন প্রস্তুতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এছাড়া নারায়ণগঞ্জের ঐতিহ্যগত পর্যটনকেন্দ্রকে কেন্দ্র করে বাণিজ্যিক প্রসারের ক্ষেত্রে বর্তমান ও ভবিষ্যৎ সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা হয়। প্রায় দেড় ঘন্টা তাদের মধ্যে আলোচনা চলে। 

 

পরে আলোচনা শেষে আমেরিকান রাষ্ট্রদূত ও তার সফরসঙ্গীদের পাটের তৈরি ব্যাগ, নকশিকাঁথা, কাঠের তৈরি ঘোড়া ও নাসিকের চলতি অর্থবছরের বাজেট বই উপহার দেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 

 


এসময় আলোচনাপর্বে আরো অংশগ্রহন করেন, ডেপুটি চীফ অব মিশন হেলেন লা-ফেভ, ইউএসএইড বাংলাদেশ মিশনের পরিচালক ক্যাথরিন স্টিভেন্স, সিডিসি’র কান্ট্রি ডিরেক্টর নেলি কেডোস-ডেনিয়েলস, ত্রাণ কর্মকর্তা এলিন ডি গুজম্যান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিন ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী প্রমুখ।

এই বিভাগের আরো খবর