বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১৫ ১৪৩০

নাসিক ১৪নং ওয়ার্ডে সড়কের পাশে এক সপ্তাহ ধরে ড্রেনের ময়লা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২২ মে ২০২৩  




নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডের আলী আহমেদ চুনকা সড়কে ড্রেনের ময়লা তুলে রাস্তার পাশে ফেলে রাখা হয়েছে, যার কারনে দুর্গন্ধে অতিষ্ট হচ্ছে সেখানকার বাসিন্দারা ও পথচারীরা। জানা যায়, এক সপ্তাহ আগে সেখানে ড্রেনের আবর্জনা বের করা হয়। ড্রেনের পাশ দিয়ে হেটেঁ যাওয়ার সময় দেখা যায় ড্রেনের ময়লা এসে গায়ে লাগছে।  

 

 

দীর্ঘদিন ধরে আটকে থাকা এই ময়লা পচা দুর্ঘন্ধের কারনে মশা মাছির উপদ্রপ বাড়াচ্ছে। আবার কিছু ড্রেনের স্লাব গুলো খুলে রাখা হয়েছে। এতে করে ঝুকিঁ নিয়ে চলতে হয় সেখানকার পথচারীদের। এলাকাবাসীরা জানান, এখানে এই স্লাব গুলো খুলে না রাখলেও ড্রেনের ময়লা ভরে গেলে বাহিরে পানি চলে আসে।

 

 

বিশেষ করে বৃষ্টির মৌসুমে এ দুর্ভোগ আরো চরমে রুপ নেয়। আর বর্তমানে অনেক ড্রেনের স্লাব ভাঙ্গাঅবস্থায় পড়ে আছে। এজন্য এসব ভাঙ্গা স্লাব নিয়ে বিপাকে পড়তে হয় এলাকাবাসী। ভাঙ্গার পর সেখানে অনেক ময়লা জমে যায় এতে করে ড্রেনের ময়লা পানি দিয়ে রাস্তা তািলয়ে যায়।

 

 

এগুলো ঠিক না করা হলে পরবর্তীতে আমাদের বড় সমস্যার মধ্যে পড়তে হবে। সেখানে মোজাম্মেল নামে এক স্থানিয় বাসিন্দা জানান. এই সমস্যাটি দ্রুত সমাধান না করলে ড্রেনে পড়ে দুর্ঘটনা ঘটার  আশংকা রয়েছে। প্রতিদিন আমি এই রাস্তা দিয়ে যাই অসাবধানতা বসত এই ভাঙ্গা ড্রেনে পরে পঙ্গু হয়ে যাওয়ার ভয় আছে। তবুও কারো নজর নেই এই ভাঙ্গা ড্রেনের উপর।

 


এ বিষয়ে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা মোহাম্মদ আবুল হেসেন বলেন, আমি বিষয়টি দেখছি, ব্যবস্থা নিচ্ছি। পরিচ্ছন্নকর্মীদের পরিষ্কার করার জন্য বলতেছি। এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর