শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১০ ১৪২৮

নৌকার পক্ষে প্রতীক বঞ্চিতরা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

# প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছেন প্রতীক বঞ্চিতরাও  

 


অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নির্ধারণ হলো সোনারগাঁ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী। গতকাল আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধির মনোনয়ন বোর্ডের যৌথসভায় জেলা আওয়ামী লীগের সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে মনোনয়ন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর এই সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছেন সোনারগাঁ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দরাও।  

 


এদিকে, উপজেলার চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ছিলেন ৮জন। তন্মধ্যে তালিকার শীর্ষে ছিলেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া। তাকে নৌকার প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনয়ন দেয়ায় বাকি ৭ জন স্বাভাবিক ভাবেই আশাহত হয়েছেন। তবে, আশাহত হলেও দলের স্বার্থে তারা নৌকার পক্ষেই কাজ করবেন বলে প্রাথমিক ভাবে জানিয়েছেন।

 


এদিকে, নৌকার প্রতীক প্রত্যাশা করেও বঞ্চিত হওয়াদের মধ্যে জেলা আওয়ামী লীগের সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, আওয়ামী লীগ নেতা মনির হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, আহবায়ক কমিটির সদস্য ও উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম এবং জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য এস.এম জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীন আওয়ামী লীগ নেতা অ্যাড. সামসুল ইসলাম ভূইয়াকে যোগ্য মনে করে তার হাতে নৌকা প্রতীক তুলে দেয়ায় তারা প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছেন। তারা আওয়ামী লীগের জয়ের জন্যই প্রধানমন্ত্রীর মনোনিত প্রার্থী অ্যাড, সামসুল ইসলাম ভূইয়ার পক্ষে কাজ করবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেছেন।

 

এদিকে, সামসুল ইসলাম ভূইয়াকে মনোনয়ন দেয়া হয়েছে শুনে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ শত শত মানুষ উচ্ছ্বাস প্রকাশ করেন। পাশাপাশি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে দলীয় মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন অনেকেই।

 

নৌকার প্রতীক পাওয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট মো. সামসুল ইসলাম ভুঁইয়া বলেন, ‘মানুষের দোয়া ও আন্তরিক ভালোবাসায় প্রিয় নেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমাকে নৌকা প্রতীক দেওয়ায় প্রধানমন্ত্রী ও আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। উপজেলা পরিষদের উপ-নির্বাচনে সবার ভালোবাসায় চেয়ারম্যান পদে বিপুল ভোটে বিজয়ী হয়ে আমার প্রতি দলের ও দলীয় প্রধানের এ আস্থার প্রতিদান দেব ইনশাআল্লাহ।

 


প্রসঙ্গত, গত ২২ জুলাই অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোশাররফ হোসেন। এরপর গত ২ সেপ্টেম্বর চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে এই উপ-নির্বাচন।
 

এই বিভাগের আরো খবর