রোববার   ২৮ নভেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

নৌকা প্রতীকের জন্য কেন্দ্রে যাবে স্বপনের নাম

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে খন্দকার লুৎফর রহমান স্বপনের নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৭জন নৌকা প্রতীকের দাবিদার ছিলেন।


১৯৯২ সালে সর্বশেষ ফতুল্লা ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো। সেই নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলের নূর হোসেন। সীমানা প্রাচীর সংক্রান্ত মামলা জটিলতার কারনে দীর্ঘ ৩০ বছর যাবৎ ইউনিয়নটিকে অনুষ্ঠিত হয়নি কোনো নির্বাচন। তৎকালীন সময়ে নির্বাচিত ৫ জন জনপ্রতিনিধি ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন। কিন্তু এর পরও অনেকটা খুড়িয়ে খুড়িয়ে চলেছে ফতুল্লা ইউনিয়ন পরিষদের কার্যক্রম। ইউপি নির্বাচনে জয়ী খন্দকার লুৎফর রহমান স্বপন দীর্ঘ কয়েক বছর যাবৎ উল্লেখিত ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।   


সম্প্রতি ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল ঘোষণার পর পরই ইউনিয়নটিতে নৌকা প্রতীকের জন্য প্রার্থী হয়েছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ সভাপতি খন্দকার লুৎফর রহমান স্বপন,ফতুল্লা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি  মিছির আলী, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি ও  জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, যুবলীগের সভাপতি ফাইজুল ইসলাম, ফতুল্লা থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ লিটন, ছাত্রলীগের সভাপতি ও থানা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আবু মোহাম্মদ শরীফুল হক ও থানা আওয়ামীলীগের সদস্য মজিবুর রহমান। বুধবার রাতে রাইফের ক্লাবে দলের তৃণমূল নেতৃবৃন্দ ও সাংসদ শামীম ওসমান খন্দকার লুৎফর রহমান স্বপনকে আগামী ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে সমর্থণ করেছেন। ফলে উল্লেখিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের জন্য শুধু মাত্র স্বপনের নামই কেন্দ্রে পাঠানো হবে বলে জানা গেছে। 

এই বিভাগের আরো খবর