শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ২ ১৪২৮

নৌকা পেতেই সামসুল ভূঁইয়ার পালে বাতাস

পরিচয় প্রকাশ গুপ্ত

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

উপজেলা হোক, আর ইউনিয়ন পরিষদই হোক সর্বত্রই দাবী, নৌকা চাই, নৌকা চাই। সোনারগাঁয়ে আসন্ন উপজেলা নির্বাচনে আটজন নেতা এবং কাশীপুরে বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানসহ তিন আওয়ামী লীগ নেতা এখন তারস্বরে নৌকা নৈৗকা বলে চিৎকার করছেন। একই সঙ্গে  মিডিয়াতে সাক্ষাৎকার দিয়ে তারা বলছেন, নৌকা পেলেই তারা নিশ্চিত পাশ। তাদের শেষ কথাটি অবশ্য জনগণও বিশ্বাস করে।
 
 
আসলেই নৌকা প্রতীকটি গত এক দশক ধরে এতই পয়মন্ত যে এ প্রতীক পেলেই বিজয় নিশ্চিত। সরকারী ইউনিফর্ম বাহিনী, আমলা, বেসরকারী বাহিনী সবাই এ প্রতীকের প্রতি এতই নেওটা যে, এ প্রতীকধারী বৃটিশ সংবিধানের রাজার মতো। রাজা কোন ভুল করতে পারেন না। তেমনি নৌকা প্রতীকধারী ব্যক্তিও কোন ভুল করতে পারেন না। ফলে তার বিজয়ী হতে ভোটারেরও প্রয়োজন পড়ে না। ভোটার বিহীন নির্বাচনেও তিনি বিজয়ী হোন। তার ব্যালটে রাতের বেলাও সিল পড়ে। এসব নিয়ে প্রশ্নও তোলা যায় না। তাহলে উল্টো প্রশ্নকর্তাকেই বিপদে পড়তে হয়।
 

জানা গেছে, গতকাল প্রধানমন্ত্রী সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান পদে প্রবীণ আ’লীগ নেতা এড.সামসুল ইষলাম ভূঁইয়াকে নৌকা প্রতীক প্রদান করেছেন। আর এতেই পোয়াবারো এ নেতার। একজন ঝানু উকিল হিসেবে বৃটিশ সংবিধান তার ভাল করেই জানা। অতীতে তিনি দু’দফা বারদী ইউপি চেয়ারম্যানও ছিলেন, তার উপর তিনি একজন মুক্তিযোদ্ধা ও সাংবাদিক। তাই নৌকা পাওয়ার পরই তার পালে বাতাস লেগেছে এবং ইতিমধ্যেই উপজেলা চেয়ারম্যান চেয়ারম্যান ভাবটিও চলে এসেছে।
 

 

এই বিভাগের আরো খবর