মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২   আশ্বিন ১৯ ১৪২৯

প্রাচ্যের ডান্ডি এখন বৈদেশিক মুদ্রা অর্জনকারী জেলা: সেলিম ওসমান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২  


‘এক সময় নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি হিসেবে পরিচিতি ছিলো। এখন দেশের সবচেয়ে বেশি বৈদেশিক মুদ্রা অর্জনকারী জেলা হিসেবে নারায়ণগঞ্জের নাম আসবে।’

 

 

আইএফআইসি ব্যাংকের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ কথা বলেন বিকেএমইএ‘র সভাপতি একেএম সেলিম ওসমান। তাঁর দাবি, ‘শুধু নীট সেক্টোরের মাধ্যমেই ১ কোটি মানুষের কর্মসংস্থান হয়েছে।

 

 

বিএকেএমইএ‘তে  ১৩০ জনের মতো কাজ করছেন। তাদের কাজের পরিপ্রেক্ষিতে আজকে বাংলাদেশে নীটওয়ারে রপ্তানী আয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছি।’ নারায়ণগঞ্জ চেম্বার অফ কমার্স ভবনের সভাকক্ষে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। প্রথমে কোরআন তেলোয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়; এরপর চলে বক্তব্য পর্ব।

 

 

বক্তব্য পর্বে একেএম সেলিম ওসমান আরও বলেন, ‘দেশের ব্যাংকিং খাতের স্বনামধন্য নাম আইএফআইসি ব্যাংক। আজকের এই সমঝোতা চুক্তি দীর্ঘ দিনের আস্থা ও বিশ্বাসকে আরো দৃঢ় করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। একই সাথে বিকেএমইএ’র কর্মকর্তা-কর্মচারীবৃন্দ যেনো ঝামেলাহীন প্রক্রিয়ায় সহজ শর্তে ঋণ পেতে পারেন সে বিষয়ে আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

পাশাপাশি দেশের নীটওয়্যার খাতের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান বিকেএমইএ’র আর্থিক লেনদেন সহজ করে আগামীর চলার পথ অরো মসৃণ করার জন্য ব্যাংকটি অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন। এছাড়া নারায়ণগঞ্জের ব্যাবসায়ী ও সাধারণ মানুষ যেনো সহজে এবং দ্রুততম সময়ে লেনদেন করতে পারে সে ব্যাপারে আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।’

 

 

বক্তব্য শেষে দুই পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়। পরে আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারোয়ার বিকেএমইএ সভাপতির বক্তব্যে সহমত প্রকাশ করে দ্রুত ও সহজ শর্তে সকল প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন।

 

 

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক সহ সভাপতি মোহাম্মদ আলী, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ, সহ-সভাপতি অমল পোদ্দার, সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সারোয়ার সোহেল, আশিকুর রহমান, এনসিসিআই এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, পরিচালক মঞ্জুরুল হক, মোস্তফা জামাল পাশা, সাহাদাত হোসেন ভূঁইয়া। 

 

 

আরো উপস্থিত ছিলেন, খন্দকার সাইফুল ইসলাম, নন্দ দুলাল সাহা, আব্দুল হান্নান, মোহাম্মদ জাকারিয়া ওয়াহিদ, তারেক আফজাল, কবির হোসেন, ইমরান কাদের তুর্য ও বিকেএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি এ এইচ আসলম সানি ও সাবেক পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু। এছাড়াও আইএফআইসি ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার ব্রাঞ্চ ম্যানেজার হেলাল আহমেদসহ ব্যাংকের উর্ধতন কর্মকর্তাবৃন্দ। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর