শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২   মাঘ ৮ ১৪২৮

ফতুল্লায় ট্রলারডুবির ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

ফতুল্লা ধর্মগঞ্জ ঘাটে ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় নৌ-নিরাপত্তা বিভাগের মামলায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়াও এ ঘটনায় ৭ সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক। শুক্রবার (৭ জানুয়ারি) সকালে জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। 

 

জানা গেছে, এ ঘটনায় গত বুধবার রাতে নৌ-নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবুল লাল বৈদ্য বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় ৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এদিকে গ্রেপ্তার শেষে আসামিদের ৫ দিনের রিমান্ডের আবেদন করলে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহসীনের আদালত রিমান্ড শুনানির দিন রোববার (৯ জানুয়ারি) ধার্য করেন।

 

 গ্রেপ্তারকৃতরা হলেন, মেসার্স ফারহান নেভিগেশনের এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টার কামরুল হাসান (৪০), ইনচার্জ ড্রাইভার মো. জসিম উদ্দিন ভূঁইয়া (৪০) ও সুকানি মো. জসিম মোল্লা (৩০)। জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ জানান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

 আগামী দশ কার্যদিবসের মধ্যে গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেবেন। ঘোষিত কমিটিতে আরও সদস্য করা হয়েছে নারায়ণগঞ্জ নৌ-পুলিশের পুলিশ সুপার, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক, নারায়ণগঞ্জ কোস্টগার্ডের রকমান্ড্যান্ট ও বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক। 

 

এদিকে আজও উদ্ধার অভিযান চলবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালন আব্দুল্লাহ আল আরেফিন।
 

এই বিভাগের আরো খবর