রোববার   ২৮ নভেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

ফরাজিকান্দা-কলাগাছিয়া সড়ক বহালের দাবিতে মেয়র আইভীকে স্বারকলিপি

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

 বন্দরে ৩য় শীতলক্ষ্যা সেতু নীচ দিয়ে ফরাজিকান্দা-কলাগাছিয়া সড়ক বহাল রাখার দাবিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে স্বারক লিপি দিয়েছে এলাকাবাসী। গতকাল রোববার বেলা ১২ টার দিকে নগর ভবনে অবস্থিত মেয়রের অফিসে গিয়ে স্বারক লিপিটি তার হাতে তুলে দেন এলাকাবাসির পক্ষে একটি প্রতিনিধি দল। স্বারক লিপিতে বলা হয়, ফরাজীকান্দা-কলাগাছিয়া সড়কটি প্রায় ২’শ বছরের পুরাতন। ৪০টি গ্রামের সকল শ্রেণি ও পেশার  লক্ষ মানুষ জীবন-জীবিকার জন্য জেলা শহরের সাথে যোগাযোগের মাধ্যম হিসেবে আবহমানকাল ধরে সড়কটি ব্যবহার করে আসছে। স্কুল, কলেজ, মাদরাসাগামী ছাত্র-ছাত্রীদের চলাচলের অন্যতম মাধ্যম এই সড়ক তৃতীয় শীতলক্ষ্যা সেতু ও নির্মিতব্য ফোরলেন  সড়কের কারণে বন্ধ হয়ে যাবে। 

 

এলাকাবাসী সেতু কর্তৃপক্ষের স্থানীয় কার্যালয়ে দায়িত্বশীল ব্যক্তিদের সাথে আলোচনা করলে জানতে পারেন, মূল নক্সায় ফরাজীকান্দা-কলাগাছিয়া সড়ক বহাল রাখার কোন ব্যবস্থা রাখা হয়নি যা এ অঞ্চলের জনগণের জন্য হতাশার ও সংক্ষুব্ধ হবার বিষয়। তাই বিষয়টি সরহা করার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাছে অনুরোধ জানান এলাকাবাসি। স্বারক লিপি গ্রহন করে নাসিক মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, যে এলাকায় সড়ক তা আমার এরিয়ার বাইরে তবুও যেহেতু অনেক মানুষের সমস্যা তাই বিষয়টি গুরুত্ব দিয়ে দেয়া হবে। আমরা চেষ্টা করবো সড়কটি বহাল রাখার জন্য।

 

 এ সময় উপস্থিত ছিলেন ফরাজিকান্দা বড় জামে মসজিদ কমিটির সভাপতি খালিদ বিন আনিস, ফরাজিকান্দা পঞ্চায়েত কমিটির সভাপতি হাজী আবু হানিফ, নারায়ণগঞ্জ হকার সমিতির সহ সভাপতি ছানাউল করিম শিপলু,  কোষাধ্যক্ষ মো. লিটন, মো. ইসলাম, মো, ইউনুস, মো রুপম, পাভেল ও মো. জাহাঙ্গীর  আলমগীর সহ  আরও অনেকে।
 

এই বিভাগের আরো খবর