মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১

বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে অবরোধ, ৬ কিলোমিটার যানজট  

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১১ জুন ২০২৪  


ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করছেন পোশাক শ্রমিকরা। গতকাল সোমবার (১০ জুন) বিকেল ৬টায় মহাসড়কের নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় চট্টগ্রামমুখী লেন বন্ধ করে লারিজ ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা বিক্ষোভ করছেন। শ্রমিকদের বিক্ষোভে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক থেকে মদনপুর পর্যন্ত ৬ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন এই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা।
 

 


সরেজমিন দেখা যায়, মহাসড়কের চট্টগ্রামমুখী লেনের মদনপুর থেকে সিদ্ধিরগঞ্জের মৌচাক অংশ পর্যন্ত যানবাহনগুলো স্থবির হয়ে আছে। এতে যাত্রী ও চালকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। অনেক নিকটস্থল যাত্রীরা গাড়ি থেকে নেমে হেঁটে রওয়ানা দিচ্ছেন।
 

 


শ্রমিকরা জানান, গত ছয় মাস ধরে আমাদের বেতন আটকে আছে। বেতন না পাওয়ার কারণে আমরা বাড়িভাড়া দিতে পারছি না। পরিবার নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছি। আমাদের দাবি, ঈদের আগেই যেন আমাদের বকেয়া বেতন পরিশোধ করা হয়।
 

 


কাঁচপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম বলেন, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিতে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও শিল্পাঞ্চল পুলিশ কাজ করছে।
 

 


জানতে চাইলে শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) একেএম শরফুদ্দীন বলেছেন, মদনপুর এলাকায় পোশাকশ্রমিকরা আন্দোলন করছেন। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আমরা সড়কে যানজট নিরসনে কাজ করছি।     এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর