রোববার   ১১ এপ্রিল ২০২১   চৈত্র ২৭ ১৪২৭

বঙ্গবন্ধু আমাদের আদর্শের ঠিকানা : নজরুল ইসলাম বাবু

আড়াইহাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

জাতির পিতা শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শের ঠিকানা বলে উল্লেখ করেছেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি বলেন, যে জাতির পিতা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ চেয়েছিলেন সেই বাংলাদেশটির জন্য তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে ক্ষুধা দারিদ্রকে চিরতরে বিদায় দিয়ে খাদ্যে স্বয়ংসম্পুর্ন করে স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলেছেন। 

 

শুক্রবার (২৬ মার্চ) সকালে আড়াইহাজার উপজেলার শহীদ মঞ্জুর স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আড়াইহাজার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

 

নজরুল ইসলাম বাবু মালেয়শিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের বঙ্গবন্ধুকে নিয়ে একটি উক্তি দিয়ে বলেন, যে মানুষটি অমিমাংসিত, বন্ধুত্বের একটি পৃথিবী গড়তে চেয়েছিলেন, সে মানুষকে শুধু খুন করা হয়েছে এই কারণে, তিনি যেন তাঁর রেখে যাওয়া ইতিহাস আর মানুষের জন্য করণীয় বরণীয় যে কর্মগুলো রেখে গেছেন সেগুলো যেন আর একধাপ এগুতে না পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপমহাদেশের এমন এক নেতা যিনি সবাইকে নিয়ে কাজ করতে চেয়েছিলেন, বন্ধুত্বের ইতিহাস রচনা করে পৃথিবীতে শান্তি ফিরিয়ে দেয়ার জন্য মনযোগ দিয়েছিলেন। 

 

সাংসদ বলেন, কোন ব্যক্তি কোন গোষ্ঠী যেন বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীর বিরুদ্ধে ষড়যন্ত্র বা বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারকে হেয় প্রতিপন্ন করতে না পারে আজকের ২৬ শে মার্চে দাঁড়িয়ে এই প্রতিজ্ঞা করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর চাওয়া পাওয়া প্রত্যাশা পূরণ হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ এর সভাপেিত্ব আয়োজনে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বাছেত খান, উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, মেয়র সুন্দর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝর্না রহমান, দুপ্তারা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইসমাইল চৌধুরী প্রমুখ। 

 

এর আগে শুক্রবার সকালে আড়াইহাজার উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

 

পরে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে রূপালী ব্যাংকের পরিচালক বীর মুক্তিযোদ্ধা বাছেত খানের “ভাষা আন্দোলন- মুক্তিযুদ্ধ -বাংলাদেশ” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। 
 

এই বিভাগের আরো খবর