বৃহস্পতিবার   ১৩ মে ২০২১   বৈশাখ ২৯ ১৪২৮

বন্দরে ড্রেজার ব্যবসাকে কেন্দ্র যুবক খুন গ্রেপ্তার-২

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

বন্দরের মদনপুরে ড্রেজার ব্যবসাকে কেন্দ্র করে আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জের ধরে জুয়েল (২৬) নামে এক যুবক খুন হয়েছে। এ হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অপরাধে পুলিশ মদনপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার শাহাজালাল মিয়ার স্ত্রী শাহানাজ বেগম (৩৮) ও তার ছেলে ইয়াছিন (১৭)কে আটক করেছে।


গত বুধবার (৭ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ৯টায় শাইরা গার্ডেনের পাশে প্রতিপক্ষরা ঐ যুবককে কুপিয়ে হত্যা করে বলে অভিযোগ নিহতের পরিবারের। ঘটনার পর থেকে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। এর আগে ঘটনার রাতেই আহত অবস্থায় জুয়েলকে উদ্ধার করে স্বজনরা স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মৃত্যু বরণ করেন।

 
নিহত জুয়েল স্থানীয় মোঃ আনোয়ার হোসেনের ছোট ছেলে। গত দুই মাস আগে প্রবাস থেকে ছুটিতে দেশে এসেছিল বলে জানায় নিহতের পরিবার। অন্যদিকে অভিযুক্তরা কাঁচপুরের লিটন খান নামে এক ব্যক্তির সাথে ড্রেজারের ব্যবসা করছে বলেও জানান তারা। 

 
নিহতের বড় ভাই সোহেল বলেন, বিগত দুই মাস যাবৎ শাহজালাল, আলীম ও ইলিয়াছের সাথে ড্রেজারের ব্যবসা নিয়ে দ্বন্দ চলছিল। বিভিন্ন সময় নানা হুমকিও প্রদান করেছে তারা। তাছাড়া চলমান এই বিরোধ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বসে মিমাংশা করা হয়েছিল। পরিকল্পিতভাবে অভিযুক্তরা আমার এবং আমার ছোট ভাইয়ের উপর ঘটনার রাতে হামলাও করেছিলো। আশেপাশের লোকজনের সহযোগিতায় সেদিন আমি বেঁচে গেলেও আমার ছোট ভাই সোহেলকে তারা পেটে গুলি করে এবং বা হাত কুপিয়ে কেটে ফেলে। এতে আমার ভাইয়ের মৃত্যু হয়। আমরা প্রশাসনের উর্ব্ধতন কর্তৃপক্ষের নিকট উপযুক্ত বিচার চাই।

 

এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই মদনপুরের আন্দিরপাড় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। দুপুরে হত্যার ঘটনায় বিক্ষুব্ধ গ্রামবাসী নিহতের লাশ নিয়ে এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ করে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান। এসময়ে বিক্ষুব্ধ জনতা অভিযুক্তদের ৪টি বসতঘরে অগ্নিসংযোগ করেছে । পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভায়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।
 

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকান্ডের বিষয়ে পুলিশ ঘটনাস্থলে খোজখবর নিচ্ছেন। এ ঘটনায় ২জনকে আটক করা হয়েছে। তবে প্রকৃত খুনিদের চিহ্নিত করে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই বিভাগের আরো খবর