শনিবার   ২৮ মে ২০২২   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

বন্দর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৮ মে ২০২২  

# দীর্ঘ দেড় যুগ অপেক্ষার পর অবশেষে ঘোষণা করা হলো

 

দীর্ঘ দেড় যুগ অপেক্ষার পর অবশেষে ঘোষণা করা হলো বন্দর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। গতকাল বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ফরাজীকান্দা এলাকার হাজী আলতাফ মাহমুদ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এক মিলন মেলায় কমিটির নতুন সদস্যদের এক পরিচিতি সভার মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেওয়া হয়।

 

এর আগে দীর্ঘ ১৫ বছর অপেক্ষার পর ২০১৯ সালের ২৬ নভেম্বর বন্দরের মদনপুর এলাকায় এক ত্রি-বর্ষিক কাউন্সিলের মাধ্যমে ধামগড় এলাকার এমএ রশিদকে সভাপতি ও কলাগাছিয়া ইউনিয়নের কাজিমউদ্দিন প্রধানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। সে সময় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার জন্য তিন মাসের সময় বেধে দেওয় হয়।

 

তারপর একে একে প্রায় আড়াই বছর পার করার পর গত এপ্রিল মাসের ১২ তারিখ এই পূর্ণাঙ্গ কমিটিতে স্বাক্ষর করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত শহীদ মো. বাদল (ভিপি বাদল)।

 

সেই মতে দীর্ঘ প্রায় দেড় যুগের মধ্যে বন্দর উপজেলা আওয়ামী লীগের নতুন কোন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। তবে এবারের ত্রি-বার্ষিক সম্মেলনের পর করোনা মহামারীর কারণে এতদিন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি বলে সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ হতে জানানো হয়েছে।

 

কমিটিতে গুরুত্বপূর্ণ পদগুলোতে যারা আছেন তারা হলেন, সভাপতি এমএ রশিদ, সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, সহসভাপতি পদে ধামগড় ইউনিয়নের আলহাজ্ব সিরাজুল ইসলাম, আঃ রাজ্জাক মিয়া, আজিজুল হক আজিজ, কলাগাছিয়া ইউনিয়নের মাইনুদ্দিন আহমেদ, মদনপুর ইউনিয়নের মোহাম্মদ সালাম মিয়া,

 

ধামগড় ইউনিয়নের সোনামিয়া, বন্দর ইউনিয়নের রফিকুল ইসলাম, কলাগাছিয়া ইউনিয়নের আব্দুল্লাহ বাবু ও আক্তার হোসেন বিএ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে কলাগাছিয়া ইউনিয়নের শ্রী ভোলানাথ দাশ, মুসাপুর ইউনিয়নের শাহজাহান মোল্লা এবং কলাগাছিয়া ইউনিয়নের মো. শাহাদাত হোসেন।

 

সাংগঠনিক সম্পাদক পদে ধামগড় ইউনিয়নের আলহাজ্ব মাসুম আহমেদ, মদনপুর ইউনিয়নের এমএ রউফ ও মুসাপুর ইউনিয়নের মো. আমির হোসেন ও কোষাধ্যক্ষ পদে ধামগড় ইউনিয়নের গোলাম মোস্তফা রবি।

 

অন্যান্য পদের মধ্যে যারা আছেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ধামগড়ের মো. নাছির উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক বন্দরের মো. জাকির হোসেন পনির, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কলাগাছিয়ার পিয়ার জাহান ভূইয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কলাগাছিয়ার কাজী মো. আনিছ, দপ্তর বিষয়ক সম্পাদক মদনপুরের মাহাবুবুল হক খোকন,

 

ধর্ম বিষয়ক সম্পাদক ধামগড়ের হাফেজ মো. আইয়ুব, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মদনপুরের জুয়েল ভূইয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মদনপুরের হাজী কাশেম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ধামগড়ের রোমান হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদক ধামগড়ের শামীমা আক্তার (মুন্নী), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ধামগড়ের আব্দুল লতিফ,

 

যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মদনপুরের ইকবাল হোসেন ভূইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ধামগড়ের গোলাম রাব্বানী প্রধান, শ্রম বিষয়ক সম্পাদক কলাগাছিয়ার মো. মোক্তার হোসেন, সাস্কৃতিক সম্পাদক ধামগড়ের সাইদুল ইসলাম জুয়েল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কালাগাছিয়ার আব্দুল হাই, সহ দপ্তর সম্পাদক বন্দরের আ. ছাত্তার শামীম,

 

এবং সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক কলাগাছিয়ার রবিউল আউয়াল রবি। সাধারণ সদস্য পদে বন্দরের অন্যান্য গুরুত্বপূর্ণ যেসব ব্যক্তি স্থান পেয়েছেন তারা হলেন, বন্দর আওয়ামী লীগের সাবেক সভাপতি মুসাপুর ইউনিয়নের আলহাজ্ব মো. সফি উদ্দিন, মদনপুরের আলমাছ ভূইয়া, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিরুজ্জামান ও সাধারণ সম্পাদক ইব্রাহীম কাশেম, জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট ইসহাক, মুসাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমানসহ বেশ কয়েকজন।

 

এই বিভাগের আরো খবর