রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

বন্দর স্বাস্থ্য কমপ্লেক্সে চর্মরোগের আলাদা বিভাগ চালু

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৫ জুন ২০২৩  


বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চর্মরোগের জন্য আলাদা বিভাগ চালু করা হয়েছে। আগামীকাল থেকে চর্মরোগীদেরে জন্য আলাদা চর্ম বিভাগে নিয়মিত স্বাস্থ্য সেবা প্রদান করা হবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এতদিন এই চিকিৎসা মেডিসিন বিভাগের মাধ্যমেই প্রদান করা হতো।

 

 

তবে বর্তমানে এই রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এখানকার নিয়মিত চিকিৎসক হিসেবে থাকবেন ডা: উম্মে সালমা চৌধুরী রওশন। হাসপাতালের দোতলার ২১২ নং রুমে চর্মরোগের চিকিৎসা প্রদান করা হবে।  

 

 

স্থানীয় রোগী ও হাসপাতালের স্টাফদের সাথে কথা বলে জানা যায়, এখানে প্রতিদিন শত শত রোগী চিকিৎসা সেবার জন্য আসে। তবে চর্ম বিভাগের ভালো চিকিৎসা না থাকায় তারা ছুটে যান নারায়ণগঞ্জ তিন শত শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতাল কিংবা শহরের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে যেতেন। এখন থেকে এখানেই এই চিকিৎসা প্রদান করা হবে। স্থানীরা জানান, এর আগে আমাদের ভালো চিকিৎসা করার জন্য যেতে হতো নারায়ণগঞ্জে। এখন আমরা এখানেই চিকিৎসা সেবা পেয়ে যাবো। 

 

 

বন্দর উপজেলা স্বাস্থ করর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, আমি এখানে যোগদান করার পর দেখেছি এখানে অনেকেই চর্ম রোগের চিকিৎসা সেবা নিতে আসেন। কিন্তু এখানে চর্মরোগের আলাদা চিকিৎসার ব্যবস্থা ছিলো না। সে জন্য আমি নারায়ণগঞ্জ সিভিল সার্জেনের সাথে আলোচনা করে চর্মরোগের চিকিৎসার জন্য একজন চর্মরোগ বিভাগের ডাক্তারের বিভাগ করে দেওয়ার ব্যবস্থা করেছি। আগামীকাল থেকে চর্মরোগের ডাক্তার নিয়মিত রোগী দেখবেন। 

 

 

পরে ডা. বেলায়েত হোসেন চর্মরোগের ডাঃ উম্মে সালমা চৌধুরী রওশনকে ফুল দিয়ে বরণ করে নেন। সে সময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডা. নাহিদ ও বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ও হাসপাতালের  অন্যান্য স্টাফ কর্মকর্তা- কর্মচারীগণ।  এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর