বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১   আষাঢ় ১০ ১৪২৮

বাবুনগরীকে আমির ও জিহাদীকে মহাসচিব করে হেফাজতের কমিটি গঠন

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৭ জুন ২০২১  

অবশেষে হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার বেলা ১১টায় খিলগাঁওয়ের মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলনে জুনায়েদ বাবুনগরীকে আমির এবং নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করে ৩৩ সদস্যবিশিষ্ট নতুন এ কমিটি ঘোষণা করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রয়াত আমির শাহ আহমদ শফীর বড় ছেলে মো. ইউসুফকে সহকারী মহাসচিব হিসেবে রাখা হয়েছে।


নতুন এ ঘোষিত কমিটিতে নায়েবে আমির পদে রয়েছেন ৯ জন। তারা হচ্ছেন- মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আবদুল হক, মাওলানা সালাহউদ্দীন নানুপুরী, অধ্যক্ষ মীযানুর রহমান চৌধুরী, মাওলানা মুহিব্বুল হক, মাওলানা ইয়াহইয়া, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা তাজুল ইসলাম ও মাওলানা মুফতি জসিমুদ্দীন।


যুগ্ম মহাসচিব পদে আছেন ৫ জন। তারা হচ্ছেন- মাওলানা সাজেদুর রহমান, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা লোকমান হাকীম, মাওলানা আনোয়ারুল করীম ও মাওলানা আইয়ুব বাবুনগরী এবং সহকারী মহাসচিব পদে রয়েছেন মাওলানা জহিরুল ইসলাম ও ইউসুফ মাদানী।


এছাড়াও সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাওলানা মীর ইদ্রিস, অর্থ সম্পাদক মাওলানা মুফতি মুহাম্মদ আলী, সহ-অর্থসম্পাদক মুফতি হাবিবুর রহমান কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রব্বানী, সহ-প্রচার সম্পাদক মাওলানা জামাল উদ্দীন, দাওয়াবিষয়ক সম্পাদক মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী, সহকারী দাওয়াবিষয়ক সম্পাদক মাওলানা ওমর ফারুক।


কমিটির বাকি ৮ সদস্যরা হলেন, মাওলানা মোবারাকুল্লাহ, মাওলানা ফয়জুল্লাহ, মাওলানা ফোরকানুল্লাহ খলিল, মাওলানা মোশতাক আহমদ, মাওলানা রশিদ আহমদ, মাওলানা আনাস, মাওলানা মাহমুদল হাসান ও মাওলানা মাহমুদুল আলম।


সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, হেফাজতের পূর্ণাঙ্গ কমিটি ১৫১ সদস্যবিশিষ্ট। ৩৩ সদস্যের এ নতুন কমিটি অন্যদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।


 

এই বিভাগের আরো খবর