সোমবার   ২৬ জুলাই ২০২১   শ্রাবণ ১১ ১৪২৮

বিদিশার পলেটিক্স, বিপাকে কাদেরের অনুসারীরা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

গত ১৪ই জুলাই ছিলো জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যুবার্ষিকী। তাই এই মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলায় জাতীয় পার্টির নেতাকর্মীরা মিলাদ মাহফিল ও ত্রান সহায়তাসহ নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটিকে পালন করেছেন। তবে সেদিন যেই বিষয়টি জাতীয় পার্টিতে দু-সংবাদ বয়ে এনেছে তা হচ্ছে, গত বছরের মতো এবার আর মিলাদ ও খাবার বিতরণের মধ্যেই এরশাদের মৃত্যুবাষিকী সীমাবদ্ধ থাকেনি।

 

জানা যায়, রাজধানীর বাড়িধারার ‘প্রেসিডেন্ট পার্কে’ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে দলের নতুন কমিটির ঘোষনা দিয়ে রীতিমতো বোমা ফাটিয়েছেন তারই ছেলে এরিক এরশাদ। কারণ এই কমিটিতে এরশাদের স্ত্রী সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদকে করা হয়েছে চেয়ারম্যান। আর এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক এবং এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদকে (সাদ এরশাদ) কো-চেয়ারম্যান করা হয়েছে। তাই এরিক ঘোষিত এই কমিটিতে দলের চেয়ারম্যান পদ থেকে জিএম কাদের বাদ পড়ায়, তার অনুসারীদের মাঝে শরু হয়েছে তোলপাড়।

 

এদিকে ইতিমধ্যেই নারায়ণগঞ্জে জাপার বিভিন্ন নেতাকর্মী; বিশেষ করে জিএম কাদেরের অনুসারীদের সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়াতে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও নারায়ণগঞ্জ (সোনারগাঁ-৩) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা তার ভেরিফাইড ফেইসবুকে লিখেছেন, ‘প্রতিটি দল একটি পরিবার। জাতীয় পার্টিও একটি পরিবার। আমরা দীর্ঘদিন ধরে পল্লীবন্ধ হোসাইন মোহাম্মদ এরশাদের হাতে তৈরী জাতীয় পাটিতে কাজ করে আসছি। এ সময় এরশাদ সাহেব বাবার মতো আর রওশন এরশাদ মায়ের মতো আমাদের ছায়া দিয়েছেন। তবে এখন রওশন এরশাদের নামে কিছু নষ্টরা আমাদের ছোবল মারতে চাচ্ছে’।

 


এছাড়া নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলার আহবায়ক সানাউল্লাহ সানু যুগের চিন্তাকে বলেন, ‘এরিক হচ্ছে একটি বিশেষ চাতিদাসম্পন্ন ছেলে। তাছাড়া ও রাজনীতির কি বোঝে যে ও একটি দলের কেন্দ্রীয় কমিটির ঘোষনা দিবে? আমরা এখানে (নারায়ণগঞ্জ) যারা জাতীয় পার্টির রাজনীতি করি আমাদের কেউই জিএম কাদের ছাড়া অন্য কারো সমর্থন করবোনা।

 

কারণ পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদের পর আমরা জিএম কাদেরকেই তার উত্তরসরি হিসেবে মনেকরি’। আর জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরের সদস্য সচিব আকরাম আলী শাহীন যুগের চিন্তাকে বলেন, ‘বিদিশার ছেলে এরিক যেই ভুয়া কমিটির ঘোষণা দিয়েছে সেটার কোন গ্রহণযোগ্যতা আমাদের কাছে নেই। কারণ এরিক একটি বিশেষ চাহিদা সম্পন্ন ছেলে। আসল কথা হচ্ছে বিদিশা এরিককে দিয়ে পলেটিক্স করার চেষ্টা করছে। আমরা এর সমর্থন কখনোই করবোনা’।


 

এই বিভাগের আরো খবর