সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১০ ১৪৩১

ভুলটা কি তবে ইচ্ছাকৃত !

ইউসুফ আলী এটম

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

 

নারায়ণগঞ্জ-৫ আসনে পর পর দু’বার নির্বাচিত জাতীয় পার্টির এমপি একেএম সেলিম ওসমান মহা ফাঁপরে পড়ে গেছেন। আইভী তাকে সেলিম ভাই বলে সম্বোধন করলেও এবার সিটির বাজেট ঘোষণার অনুষ্ঠানে ভাইকে নিমন্ত্রণ দেননি। সেলিম ওসমানের ঘনিষ্ঠজনেরা এটাকে আইভীর ইচ্ছাকৃত ভুল বলে প্রচার করে তার কান ভারি করছেন।

 

অনেকে আবার একটু আগ বাড়িয়ে বুঝাতে চেয়েছেন, বাজেট বক্তৃতার এক পর্যায়ে এ প্রসঙ্গটি টেনে এনে আইভী তাকে প্রকাশ্যে অপমান করার সাহস দেখিয়েছেন। তাদের যুক্তি হলো, ইচ্ছায় হোক কিংবা ভুলে হোক এমপিকে দাওয়াত দেননি তো দেননি! এ বিষয়ে তো তার কাছে এমপির পক্ষ থেকে কেউ কোন ব্যাখ্যা কিংবা কৈফিয়ত চাইতে যাননি!

 

প্রসঙ্গত, গত পরশু বাজেট বক্তৃতায় মেয়র আইভী বলেছিলেন, ‘আজকে আমার একটি ভুল হয়ে গেছে, বড় ভুল। অন্তত নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি মহোদয়কে ফোন করে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো উচিত ছিলো। সেলিম ভাই আসলে অনেক সমস্যার সমাধান করা যেতো। উনাকে আমার বলার দরকার ছিলো, আসেন আমরা কথা বলি। আমার ভুল হয়ে গেছে।’ প্রশ্ন ওঠেছে, কার ইন্ধনে মেয়র আইভী এমন ভুল করলেন?

 

এখানেই শেষ নয় ক’দিন আগেও যে আইভী নিজের মুখে সেলিম ওসমানকে জাতীয় পার্টি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়ে নারায়ণগঞ্জ- ৫ আসনে নৌকার প্রার্থী হওয়ার আহ্বান জানিয়েছিলেন সেই আইভী কিনা নিজেই এখন ওই আসনে মনোনয়ন চাওয়ার ঘোষণা দিলেন! সেলিম ওসমান যে তার এই ঘোষণাকে সহজভাবে নেবেন না এটাতো জানা কথা। এ মুহূর্তে কিছু আঁচ করা না গেলেও বহতা সময়ই বলে দেবে, বাতাস কোন দিকে, কার অনুকূলে বইবে। মোবাইলে কথা বলার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেও এমপি সেলিম ওসমানের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর