বুধবার   ০৫ অক্টোবর ২০২২   আশ্বিন ২০ ১৪২৯

ভোট দিলেন তৃতীয় লিঙ্গের মুসকান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে এ প্রথম ভোট দিয়েছেন তৃতীয় লিঙ্গের মুসকান। রবিবার সকালে পরিবারের সঙ্গে মাসদাইর শিশুবাগ ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন তিনি। জানা যায়, এবার সিটি নির্বাচনে ৫ লাখ ১৭ হাজার ৩৬১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

 

এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১জন এবং হিজরা ৪ জন। এই ৪ জনের মধ্যে একজন মুসকান। মুসকান জানান, দেওভোগ এলাকায় তৃতীয় লিঙ্গের তিনি এবং তার এক বন্ধু বসবাস করেন। তাদের মধ্যে তিনি একাই ভোটার হয়েছেন। 

 

আজ প্রথম সিটি করপোরেশন ভোট দিচ্ছেন। ভোট দেয়াকে কেন্দ্র করে খুবই আনন্দিত এই ভোটার। মুসকান বলেন, দভোট দিতে পেরে খুব ভালো লাগছে। আমি আমার প্রথম ভোটটা নৌকায় দিতে দিয়েছি, আইভী আপাকে দিয়েছি। কেননা, তিনি আমাদের জন্য, তৃতীয় লিঙ্গের মানুষের জন্য অনেককিছু করেছেন।

 

আগামীতেও এভাবে তাকে আমরা পাশে চাই। জীবিকা নির্বাহের জন্য নাচ-গান করেন বলে জানান মুসকান। তবে এসব এখন আর ভালো লাগে না তার। তাই চাকরী প্রত্যাশ করেন তিনি। তিনি বলেন, আমি এই কাজ আর করতে চাই না। কোনো চাকরি করতে চাই, যাতে আমি নিজের এবং পরিবারের ভরনপোষণ করতে পারি।