মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২   আশ্বিন ১৯ ১৪২৯

মাদ্রাসা ছাত্রকে হত্যা : নারীসহ দুই জনের যাবজ্জীবন

কোর্ট প্রতিনিধি 

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২২  



রূপগঞ্জে মাদ্রাসার ছাত্র আকাশ (১৭) হত্যা মামলায় নারীসহ দুই জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে আসামীদের বিরুদ্ধে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

 

 

বুধবার (৩১ আগষ্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মোঃ মশিয়ার রহমান এ আদেশ দেন। আসামীরা হলেন, হবিগঞ্জ জেলার ছোট বহুলা গ্রামের জান্নাতি বেগম ওরফে শাবনুর ও তেঘরিয়া এলাকার বাসিন্দা সিদ্দিক আলী। রায়ের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্র পক্ষের আইনজীবী মনিরুজ্জামান বুলবুল বলেন, এ মামলায় চারজন আসামি।

 

 

এদের মধ্যে দুই আসামী সাবিনা ও সুমন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের রায় নারী ও শিশু আদালতের উপর ন্যাস্ত করে দুই আসামীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। রায়ের অসন্তোষ প্রকাশ করে নিহত আকাশের বাবা জানান, তারা আমার সন্তানকে পূর্বপরিকল্পিত ভাবে হত্যা করেছে; এই রায়ের কোন যৌক্তিকতা নেই।

 

 

আদালতের নিকট তাদের ফাঁসির দাবী জানাই। মামলার সূত্রে জানাগেছে, ২০২১ সালের ৪ এপ্রিল বিশ হাজার টাকা দ্বন্দ্বের জেরে প্রেমের সম্পর্ক তৈরি করে হবিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ বরাব এলাকায় এনে মাদ্রাসায় পড়ুয়া ছাত্র আকাশকে এনে খাবারের সাথে নেশাদ্রব্য মিশিয়ে অসচেতন করে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে।

 

 

পরে এ ঘটনায় নিহত আকাশের বাবা বাদী হয়ে চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় আসামীরা হত্যা কান্ডের সাথে জড়িত থাকার কথা শিকার করে জবানবন্দি দেয়। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর